× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২১৫৬

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) নভেম্বর ২৫, ২০২০, বুধবার, ৪:২৮ পূর্বাহ্ন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ২১৫৬ জন। মোট শনাক্ত ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় ২ হাজার ৩০২ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ৬৯ হাজার ১৭৯ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, ১১৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭৭৭টি নমুনা সংগ্রহ এবং ১৬ হাজার ১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৬ লাখ ৯৬হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ২৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ই মার্চ আর করোনায় আক্রান্ত হয়ে প্রথম মারা যায় ১৮ই মার্চে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
M.Hassan
২৫ নভেম্বর ২০২০, বুধবার, ৫:২৫

আমাদের প্রাণ প্রিয় জেদ্দায় খুবই সম্মানিত প্রসিদ্ধ ডাক্তার আমাদের বাওয়াদি বদরুদ্দিন হাসপাতালে কর্মরত ডাঃ কাসেম আলী ভাই (বাংলাদেশী) করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকালকে দুপুরে মহান রাব্বুল আলামিনের ডাকে সাড়া দিয়ে চলেগেছেন; ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আমার বাবার মত প্রিয় এই মহান মানুষটির জন্য সবার কাছে দোয়ার আবেদন করছি। আল্লাহ যেন উনাকে জান্নাতুল ফেরদৌসে কবুল করেন আমিন।

অন্যান্য খবর