× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২১, রবিবার

ভারতে আর লকডাউন নয়, ভিড় নিয়ন্ত্রণে নতুন নিয়ম জারি করল স্বরাষ্ট্রমন্ত্রক

ভারত

বিশেষ সংবাদদাতা, ভারত
(১ মাস আগে) নভেম্বর ২৫, ২০২০, বুধবার, ৬:২৯ পূর্বাহ্ন

ভারতে আর নতুন করে লকডাউন জারি হচ্ছেনা। কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রক বুধবার এক থেকে একত্রিশ ডিসেম্বরের জন্যে নয়া কোভিড গাইডলাইন প্রকাশ করেছে। এই গাইডলাইনে যেখানে করোনা দশ শতাংশ হারে বেড়েছে সেখানে কঠোরভাবে বাজারে, দোকানে, সমাবেশে ভিড় নিয়ন্ত্রণের কথা বলা হয়েছে। যেহেতু শীত এসে গেছে তাই করোনার তৃতীয় সার্জ এর কথা মাথায় রেখে অফিসগুলিতে কর্মীদের উপস্থিতি পর্যায়ক্রমে করতে বলা হয়েছে। আন্তর্জাতিক উড়ানের ক্ষেত্রে আগের নিয়মই বলবৎ থাকবে। তবে, সিনেমা, থিয়েটারহলে পঞ্চাশ শতাংশের বেশি টিকিট বিক্রি করা যাবেনা। সামাজিক, ক্রীড়া, বিনোদন অনুষ্ঠানে হলের মোট আসনের পঞ্চাশ শতাংশ ভর্তি করা যাবে কিন্তু সর্বোচ্চ সংখ্যা যেন দুশোর বেশি না হয়। রাজ্য প্রশাসনের স্বাধীনতা থাকবে সংখ্যাটি একশো করার।
এছাড়াও কন্টেনমেন্ট জোনে সবরকম নিয়ন্ত্রণ বজায় থাকবে। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বিরানব্বই লক্ষ বাইশ হাজার একশো ছিয়াত্তর। মৃতের সংখ্যা এক লক্ষ চৌত্রিশ হাজার ছশো নিরানব্বই। করোনার তৃতীয় সার্জ শুরু হতেই তাই সতর্ক সরকার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর