× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

কটিয়াদীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

বাংলারজমিন

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি
২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অনির্দিষ্টকালের কর্মবিরতি বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ইপিআইসহ সকল প্রকার কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছে।
জানা যায়, স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা তাদের নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দীর্ঘদিন দাবি জানিয়ে আসছে। ১৯৯৮ সালের ৬ই ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মহাসমাবেশে তাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু অদ্যাবধি তার কোনো বাস্তবায়ন হয়নি। এদিকে বিগত ২০১৮ সালের ২রা জানুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী তাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি কমিটি গঠন করে দিয়েছিলেন। তাও অদ্যাবধি বাস্তবায়ন হয়নি। তাদের দীর্ঘদিনের এ দাবি পূরণের বিভিন্ন সময় আশ্বাস দিয়ে আসলেও তা বাস্তবায়ন না হওয়ায় তারা কেন্দ্রীয় কর্মসূচির অধীনে এ অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছেন। স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের দাবি বাস্তবায়ন কমিটির কটিয়াদী উপজেলা শাখার আহ্বায়ক শরদিন্দু ভট্টাচার্য্য ও সদস্য সচিব মেজবাহ উদ্দিন আহমেদ রোমান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা কর্মে ফিরে যাবো না।
আমাদের দীর্ঘদিনের দাবি বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানাই।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর