× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

ভ্যাকসিন না নেয়া আমার অধিকার: বলসোনারো

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ২৭, ২০২০, শুক্রবার, ৬:৪১ পূর্বাহ্ন

করোনা ভাইরাসের কোনো ভ্যাকসিন নিতে সরাসরি অস্বীকৃতি জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি বলেন, ব্রাজিলের নাগরিকদের ভ্যাকসিন প্রদানের বিষয়ে সম্মত হওয়া সম্ভব নয় কংগ্রেসের। এরপরই তিনি যুক্ত করেছেন, আমি বলছি, ভ্যাকসিন না নেয়া আমার অধিকার। এ খবর দিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

খবরে জানানো হয়েছে, করোনা মহামারিতে মৃতের সংখ্যায় দ্বিতীয় স্থানে ব্রাজিল। আক্রান্তের সংখ্যায়ও দেশটি রয়েছে তৃতীয় স্থানে। আগে শুধু যুক্তরাষ্ট্র ও ভারত। তারপরেও দেশটির কট্টোর ডানপন্থী প্রেসিডেন্ট বলসোনারো প্রথম থেকেই এই মহামারিকে ছোট করে দেখছেন। এমনকি নিজেও করোনা আক্রান্ত হলেও তার অবস্থানের পরিবর্তন হয়নি।


ওই বিবৃতিতে বলসোনারো মাস্ক পরার কার্যকারিতা নিয়ে সন্দেহ প্রকাশ করেন। তিনি দাবি করেন, মাস্ক ভাইরাস সংক্রমণ ঠেকায় এরপক্ষে বেশি প্রমাণ নেই। এর আগে গত অক্টোবর মাসে তিনি টুইট করে বলেছিলেন, ভ্যাকসিন কেবল তার পোষা কুকুরের জন্য দরকার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sakhawat Khan
২৮ নভেম্বর ২০২০, শনিবার, ৩:০৯

He is correct. It is his wish.

অন্যান্য খবর