× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২১, রবিবার

ফতুল্লায় আগুনে ৩৬ বসতঘর ছাই

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে
২৮ নভেম্বর ২০২০, শনিবার

নারায়ণগঞ্জের ফতুল্লায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৬টি টিনের তৈরি বসত ঘর আসবাবপত্রসহ পুড়ে গেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় ফতুল্লার উত্তর নরসিংপুর-মুসলিমনগর সীমাবর্তী এলাকায় গিয়াস উদ্দিনের ভাড়াটিয়া বাড়িতে। এসময় ঘটনাস্থলের আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে নারায়ণগঞ্জ ও বিসিক ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে ১০টার দিকে গিয়াস উদ্দিনের টিনের ঘরে আগুন জ্বলে উঠে। এক ভাড়াটিয়ার ঘর থেকে আগুন লেগে অল্পতেই আগুন ছড়িয়ে পড়ে। এসময় ওই বাড়িতে বসবাসকারীদের আর্তচিৎকারে আশে পাশের লোকজন আগুন নেভাতে ছুটে আসে। এলাকার লোকজন বালু ও পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে।
ঘটনাস্থলে যাওয়ার রাস্তা সরু থাকায় ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছাতে বিলম্ব হয়। পরে আগুন নিয়ন্ত্রনে আনতে পারলেও এরআগেই টিনসেডের ঘরগুলো পুড়ে যায়। বাদ যায়নি আসবাবপত্র। ক্ষতিগ্রস্ত ভাড়াটিয়া ধীজন্দ্র জানান, গিয়াস উদ্দিনের ভাড়াটিয়া বাড়িতে ৪৫ টি রুম হবে। আর এদের মধ্যে হিন্দু পরিবার হলো ১৬টি। বৃহস্পতিবার রাত ১০টার পর আগুন লাগার পর আমরা আমাদের জীবন নিয়ে ঘর থেকে বের হয়ে আসি। ঘরে থাকা সব পুড়ে ছাই হয়ে যায়। ঘর থেকে বের হয়ে দেখি আমাদের ঘরে আগুন জ্বলছে। নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে দ্রুত ছুটে আসলেও রাস্তা সরু থাকায় ঘটনাস্থলে পৌঁছাতে একটু সময় লেগে যায়। আমাদের ফায়ারসার্ভিসের তিনটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। কিসের থেকে আগুন লেগেছে তা সঠিক ভাবে বলা যাচ্ছে না। তবে বৈদ্যুতিক কিংবা কয়েল বা অন্য কোন দ্রব্য থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করছি। তারপরও তদন্ত করে দেখা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর