× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

অশালীন শব্দ প্রয়োগ, বিপাকে কিয়ারার ছবি

বিনোদন

বিনোদন ডেস্ক
২৮ নভেম্বর ২০২০, শনিবার

সোমবারই প্রকাশ্যে এসেছে ট্রেলার। এর মধ্যেই সেন্সর বোর্ডের কোপে পড়তে হল কিয়ারা আদবানী অভিনীত ‘ইন্দু কি জওয়ানি’ ছবিকে। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের নির্দেশে পালটে ফেলা হচ্ছে ছবির একাধিক সংলাপ। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত। আপত্তি কোথায়? ছবির বেশ কিছু সংলাপে নাকি অযাচিত যৌন ইঙ্গিত রয়েছে। অকথ্য ভাষাও ব্যবহার করা হয়েছে। সেই সমস্ত সংলাপই পালটানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেমন প্রথমেই একটি সংলাপ ছিল, আপনে ঘোড়ে কো আস্তাবল মে থোড়ি রাখুঙ্গা।
এতে আপত্তি রয়েছে সিবিএফসি আধিকারিকদের। সেই কারণেই সংলাপটি সিনেমা থেকে বাদ দেওয়া হচ্ছে। পরকীয়া প্রসঙ্গে একটি সংলাপও পালটে ফেলা হয়েছে। অকথ্য কিছু ভাষাও পালটে ফেলে তার বদলে গাধা, সন্ত্রাসবাদী শব্দগুলি চরিত্রদের মুখে বসানো হচ্ছে।আদ্যোপান্ত কমেডির মোড়কে তৈরি ‘ইন্দু কি জওয়ানি। বাঙালি পরিচালক আবির সেনগুপ্তর পরিচালনায় ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন কিয়ারা আদবানী। বিপরীতে পাকিস্তানি যুবক সমরের ভূমিকায় রয়েছেন ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার টু’খ্যাত আদিত্য শীল। ২০১৯ সালের অক্টোবর মাসে ছবির শুটিং শুরু হয়েছিল। কোভিড পরিস্থিতি না হলে অনেক আগেই তা প্রেক্ষাগৃহে মুক্তি পেত। নিউ নর্মালে নতুন মুক্তির দিন ধার্য করা হয়েছে ১১ ডিসেম্বর। গতকালই প্রকাশ্যে এসেছে ‘ইন্দু কি জওয়ানির নতুন গান। নিজের কথায় ও সুরে গানটি গেয়েছেন বাদশা। তাকে সঙ্গ দিয়েছেন আস্থা গিল। গানে কিয়ারা আদবানী ও আদিত্য শীল ছাড়াও রয়েছেন পাঞ্জাবি তারকা গুরু রানধাওয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর