× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার
টপ নিউজ

উজ্জ্বলের আক্ষেপ

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৯ নভেম্বর ২০২০, রবিবার

কাজী উজ্জ্বল। ছিলেন শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা। আশির দশকে চাকরি ছেড়ে অভিনয় শুরু করেন। ১৯৮৫ সালে মামুনুর রশীদের হাত ধরে মঞ্চ নাটকের মাধ্যমে তার পথচলা শুরু হয়। যদিও এখন তিনি পুরোপুরি ভিজ্যুয়াল মিডিয়ায় ব্যস্ত হয়ে পড়েছেন। উজ্জ্বল জানান, যেহেতু অভিনয় তার একমাত্র পেশা তাই রুটি-রুজির তাগিদেই নাটক, সিনেমা বা বিজ্ঞাপনের কাজ করতে হচ্ছে। কিন্তু তার মূল ভালো লাগার জায়গা মঞ্চই। মঞ্চ নাটকে অভিনয়টা ভীষণ মিস করেন তিনি।
মনের মতো চরিত্রে অভিনয় করতে পারেননি জানিয়ে উজ্জ্বল আরো বলেন, এখনো মনের মতো চরিত্র পাইনি। একটা ভালো চরিত্রে অভিনয় করার আক্ষেপ নিয়ে এখনো অভিনয় করে যাচ্ছি। খল চরিত্র আমার খুব পছন্দের। আমি বড় ক্যানভাসের কোনো চলচ্চিত্র বা নাটকে খল চরিত্রে অভিনয় করতে চাই। যেটা ঘিরে আমার অনেক কিছু এক্সপেরিমেন্ট করতে হবে। যেই চরিত্রটি দর্শকরা দেখে হতবাক হবেন। কাজী উজ্জ্বল সবশেষ ‘নবাব এলএলবি’ সিনেমায় অভিনয় করেছেন। সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে। এর পরিচালক অনন্য মামুন। তার অভিনীত অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্র হচ্ছে তন্ময় তানসেনের ‘পদ্ম পাতার জল’, শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’, ‘গার্মেন্টস কন্যা’ ইত্যাদি। এদিকে, জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে একটা সময় নিয়মিত দেখা গেলেও এখন আর অনুষ্ঠানটিতে এ অভিনেতাকে দেখা যায় না। এ ব্যাপারে তিনি জানান, অভ্যন্তরীণ কিছু সমস্যার কারণে আর ‘ইত্যাদি’তে অভিনয় করা হয়নি। তবে সামনে এর পরিচালক হানিফ সংকেত তাকে যদি আবার ডাকেন সেখানে কাজ করবেন। এমন ইচ্ছাই প্রকাশ করেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর