× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার
বগুড়া বার সমিতির নির্বাচন

সভাপতি-সম্পাদকসহ সংখ্যাগরিষ্ঠ পদে বিএনপি বিজয়ী

বাংলারজমিন

বগুড়া প্রতিনিধি
২৯ নভেম্বর ২০২০, রবিবার

বগুড়া জেলা এডভোকেটস্‌ বার সমিতির নির্বাচন’ ২০২১ এ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। অপরদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেল একটি সহ-সভাপতি, ম্যাগাজিন সম্পাদক ও তিনটি সদস্য পদে জয়লাভ করেছে। নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য এডভোকেট পলাশ খন্দকার জানান, ৩৬৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক সাধারণ সম্পাদক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের শফিকুল ইসলাম টুকু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বিতায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী বর্তমান সভাপতি গোলাম ফারুক পেয়েছেন ২৮২ ভোট। গণতান্ত্রিক আইনজীবী সমিতির প্রার্থী এএফএম সাইফুল ইসলাম পল্টু পেয়েছেন ৩৩ ভোট। ৩১১ ভেট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মাসফিকুর রহমান তালুকদার রুবেল ও ২৯৯ ভোট পেয়ে ২য় সহ সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী হাবিবুর রহমান (৩)। ৩৪৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের রফিকুল ইসলাম (১)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী তবিবুর রহমান তবি পেয়েছেন ১৬৭ ভোট।
গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনীত প্রার্থী আব্দুল লতিফ পশারী ববি পেয়েছেন ১৬১ ভোট। ৩৫৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের মাহফুজার রহমান মাসুদ ও ২৬৮ ভোট পেয়ে একই প্যানেলের সিরাজুল হক। এছাড়াও অন্যন্য পদের বেশির ভাগই বিএনপি প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। মোট ৭২০ ভোটারের মধ্যে ৬৯৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। শুক্রবার সকাল ৭ থেকে দুপুর ১টা পর্যন্ত গওহর আলী ভবনে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ফলাফল ঘোষণার পর নবনির্বাচিতদের ফুলেল শুভেচ্ছা জানান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালুসহ বিএনপি ও সিনিয়র অইনজীবীবৃন্দ। এছাড়া নবনির্বাচিতদের  অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও সদরের সংসদস সদস্য গোলাম মো. সিরাজ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া ইউনিট সভাপতি আসগার আলী ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর