× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

নাইজেরিয়ায় ৪৩ কৃষকের শিরচ্ছেদ করলো সন্দেহভাজন ইসলামপন্থী সন্ত্রাসীরা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ২৯, ২০২০, রবিবার, ৭:১৫ পূর্বাহ্ন

নাইজেরিয়ায় ধানক্ষেতে কাজ করার সময় অন্তত ৪৩ কৃষককে গলা কেটে হত্যা করেছে সন্দেহভাজন ইসলামপন্থী সন্ত্রাসীরা। এখনো আরো কয়েক ডজন মানুষ নিখোঁজ রয়েছে। তাদের সন্ধানে অভিযান পরিচালনা করছে দেশটির পুলিশ। স্থানীয়রা বলছেন, হামলায় ৭০ জনের বেশি মানুষ মারা গেছেন। এ খবর দিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।
খবরে বলা হয়েছে, নিহতদের ৩০ জনকে হত্যা করা হয়েছে শিরñেদ করে। শনিবার সকালে ওই হামলা করা হয়। এখনো কোনো সংগঠন এই ঘটনায় দায় স্বীকার করেনি। তবে এই অঞ্চলে বোকো হারাম ও ইসলামিক স্টেটের জিহাদিরা ব্যাপক হারে সক্রিয় এবং প্রায়ই তারা এ ধরণের হামলা পরিচালনা করে থাকে।
রয়টার্স জানিয়েছে, ইসলামপন্থী সন্ত্রাসীদের হাতে অঞ্চলটিতে গত এক দশকে প্রাণ হারিয়েছে ৩০ হাজারেরও বেশি সাধারণ মানুষ।
শনিবারের ঘটনার নিন্দা জানিয়েছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি। ঘটনাস্থলে শত শত ক্রন্দনরত মানুষ দেখতে পেয়েছেন সাংবাদিকরা। একাধিক জানাজার নামাজও দেখা গেছে। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানিয়েছে, ১০ নারীকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়েছে। এরইমধ্যে ওই স্থানে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। কৃষকদের রক্ষায় নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
solaimanhissain
৩০ নভেম্বর ২০২০, সোমবার, ৩:১৮

সন্ত্রাসীরা ইসলামের লেবাস পরে ইসলাম কোন সন্ত্রাসীকে সাপোর্ট করে না,

Kazi
২৯ নভেম্বর ২০২০, রবিবার, ১০:৪২

এরা পথভ্রষ্ট মুসলিম ।

Saiful
৩০ নভেম্বর ২০২০, সোমবার, ৭:২০

সন্ত্রাসীরা ইসলামের লেবাস পরে ইসলাম কোন সন্ত্রাসীকে সাপোর্ট করে না,

Md Qamruzzaman Khan
৩০ নভেম্বর ২০২০, সোমবার, ৬:৪০

These murderers are not pro Islam. They are pro shaitan and going to jahannam

Khokon
২৯ নভেম্বর ২০২০, রবিবার, ১০:৫৩

ইসলাম পন্থীরা ৩০ জনেরও অধিক মানুষের গলা কেটে হত্যা করেছে, তাহলে বলুন ওরা কি মানুষ ? ওরা কি নাস্তিক হতে পারে না ? ওদের কি পাপিষ্ট বলা যাবে না ? নিরীহ মানুষের গলা কেটে হত্যা এ বিষয় আমাদের দেশের মুছিল্লিরা কি বলেন ? মানুষ হত্যা মহাপাপ ! এরা কি সেই পাপের কাতারে পরে না ? যাঁরা মারা গেছেন, তারাও তো মুসলমান ছিল, তবে কেনো মারা হলো মুসলমান ভাইদের ? ওদের কি এ পৃথিবীতে বাসের অধিকার ছিল না ? না হয় ওরা ক্রিস্টিয়ানই ছিল, কে দিয়েছিল, ওদের মারার অধিকার ? ওরাও তো আল্লাহ শ্রেষ্ট জীব ! তবে কেন ধর্মের নামে ওদের হত্যা করা হচ্ছে ? আর এই বেইমানরা, হত্যাকারীরা, যদি বলে তাদের অনুসরণ করো, হত্যা করো, পরকালে আল্লাহ শান্তি দিবে, তা কি সত্যি ! কেনো আমাদের দেশের আলেম সমাজরা কথা বলেন না, কেন ওদের বিরুদ্ধে দাড়ায়না, কেনো বিবৃতি দেননা ? এটা কি তাদের দায়িত্বের মধ্যে পরে না ? কিন্ত ঠিকই পরে, তাড়া পারে অন্ধকারে এ কাতারে গিয়ে সামাল দিতে ? এটাই বাস্তব। আর তাদের চরিত্র সম্বন্ধে যদি কিছু লেখেন বা বলেন, তাহলে হয়তো তারা বলবে, অল্প বিদ্যা ভয়নকর, বা আপনি ধর্ম থেকে বিচ্যুত হচ্ছেন ! এটাই তাদের কথা । মনে হয় ওরাই আপনাকে বেহেশতে পাঠাবে !

ম নাছিরউদ্দীন শাহ
২৯ নভেম্বর ২০২০, রবিবার, ৯:৫৪

শিরোনাম নাইজেরিয়ার ৪৩ কৃষকের শিরচ্ছেদ করলো সন্দেহ ভাজন ইসলাম পন্তী সত্রাসীরা। এই শিরোনামেই যতেষ্ট মুসলমানদের বিরুদ্ধে। নিরহ নিরঅপরাদ কৃষকদের হত‍্যাকারী কখনো ইসলামের পক্ষের মানুষ হতে পারেনা। বোকো হারাম বোকো শুকুর হোক এরা ইসলামের শক্র। ইসলামের পোষাক পরা ইহুদি কাফের। ইসলামের বিরুদ্ধে আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। মুসলিম বিশ্বের কঠোরভাবে এদের চিহ্নিত করতে হবে। এদের অস্ত্রদাতা অর্থদাতা পৃষ্ঠপোষকতা কারা করছে অনুসন্ধানমূলক প্রতিবেদন প্রকাশ করুন। আন্তর্জাতিক সংবাদ প্রকাশ করতে নিশ্চিতরূপে না জানা পযর্ন্ত ইসলাম শব্দ ব‍্যবহার করতে যতেষ্ট প্রজ্ঞার পরিচয় দিবেন আশাকরি।

Saidul
২৯ নভেম্বর ২০২০, রবিবার, ৮:২৯

বিস্তারিত লেখুন,,,ইসলামের সাথে এ খুনের কী সম্পর্ক?

Ss
২৯ নভেম্বর ২০২০, রবিবার, ৭:৩০

Where are all so called islam lovers now. No protest. Surprise!!

অন্যান্য খবর