× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

অর্ষার সিদ্ধান্ত

বিনোদন

স্টাফ রিপোর্টার
১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

মাসখানেক আগেই নুর ইমরান মিঠুর পরিচালনায় ‘পাতাল ঘর’ নামের একটি ছবিতে অভিনয় করেন নাজিয়া হক অর্ষা। একবারেই চুপিসারে সিনেমার শুটিং সারেন এ অভিনেত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা গণমাধ্যম কোথাও এ নিয়ে কোনো তথ্য প্রকাশ করেননি। এরমধ্যে অর্ষা গত ২২শে নভেম্বর থেকে বাগেরহাটে আরো একটি সিনেমার শুটিং শুরু করেছেন। ছবির নাম ‘সাহস’। এখানে অর্ষা কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করছেন। তার চরিত্রের নাম নীলা। ছবিতে গ্রামের সাধারণ মেয়ের চরিত্রে দেখা যাবে তাকে।
এখানে অভিনয় প্রসঙ্গে অর্ষা বলেন, নাম শুনেই তো বোঝা যাচ্ছে এতে সাহসিকতার গল্প আছে। হ্যাঁ, সিনেমাটিতে নারীদের সাহসিকতার গল্প ফুটিয়ে তোলা হবে। গ্রামের সাধারণ মেয়েরা প্রতিনিয়ত নানা নির্যাতনের শিকার হন। এটি তাদের গল্প। তাদের হয়ে আমরা প্রতিবাদ করবো। এমন গল্পে কাজ করতে পেরে খুব ভালো লাগছে। সিনেমাটির জন্য প্রায় দুই মাস নিজেকে প্রস্তুত করেছেন বলেও উল্লেখ করেন অর্ষা। দীর্ঘদিন পর সিনেমায় ফেরার পর এ অভিনেত্রী নতুন করে ভাবছেন ক্যারিয়ার নিয়ে। সিনেমায় নিয়মিত হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেন, সিনেমা মানেই বড় ক্যানভাস, বড় আয়োজন। এখন মনে হচ্ছে চিন্তার জগৎটা আরো বড় করার সময় এসে গেছে। সিনেমায় কাজ করার জন্য এখন নিজেকে প্রস্তুত ও ফিট মনে হচ্ছে। তাই বড় পর্দাতেই মনোযোগটা দিতে চাচ্ছি। আরো কিছু সিনেমার কথা চলছে। সেগুলো করবো আশা করি। তবে গড়পরতা কাজ না, গল্পনির্ভর ও মানসম্মত সিনেমায় কাজ করতে চাই। নাটক-সিনেমা ওয়েব প্ল্যাটফরমে মুক্তি দেয়ার বিষয়ে বেশ ইতিবাচক এ অভিনেত্রী। তিনি বলেন, নাটক-সিনেমা সবকিছুই এখন ওয়েবমুখী। এটা ভালো দিক। কারণ মানুষ এখন অনলাইন প্ল্যাটফরমে সিনেমা-নাটক দেখতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। তাই এসব প্ল্যাটফরম এর সংখ্যা বাড়া যেমন উচিত, তেমনি ভালো মানের কাজের সংখ্যাটাও বাড়ানো উচিত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর