× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

পদত্যাগ করলেন ট্রাম্পের করোনা বিষয়ক উপদেষ্টা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ১, ২০২০, মঙ্গলবার, ১১:৪৫ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের করোনা ভাইরাস বিষয়ক একজন প্রিয় উপদেষ্টা পদত্যাগ করেছেন। তিনি হলেন স্কট অ্যাটলাস। মাস্ক পরা ও অন্যান্য ইস্যুতে তিনি বিতর্কিত মন্তব্য করায় তীব্র সমালোচিত হয়েছেন। ফলে ১লা ডিসেম্বর তারিখ উল্লেখ করে তিনি পদত্যাগপত্র পেশ করেছেন। মার্কিন মিডিয়াকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। এতে বলা হয়, স্কট অ্যাটলাসের ১লা ডিসেম্বর স্বাক্ষর করা পদত্যাগপত্র দেখতে পেয়েছে ফক্স নিউজ। উল্লেখ্য, জনস্বাস্থ্য এবং সংক্রামক রোগ বিষয়ে তিনি ছিলেন ভীষণভাবে উদাসীন। পদত্যাগপত্রে তিনি লিখেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বিশেষ উপদেষ্টার পদ আমি ত্যাগ করছি।
প্রেসিডেন্ট তাকে যে সম্মান দিয়েছেন তার জন্য তিনি তাকে ধন্যবাদ জানান। একই সঙ্গে প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের আসন্ন প্রশাসনের জন্য শুভ কামনা করেন।
প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে কাজ করার সময় ভীষণভাবে বিতর্কিত ছিলেন স্কট অ্যাটলাস। অবশেষে দেশজুড়ে যখন আবার করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, ঠিক সেই সময়ে তিনি পদত্যাগ করলেন। করোনা ভাইরাস বিষয়ে তার অভিজ্ঞতা ও যোগ্যতা নিয়ে জনমনে এবং বিজ্ঞান মহলে তীব্র অসন্তোষ আছে। অক্টোবরে তিনি এক টুইটে লিখেছেন, ‘মাস্ক কাজ করে? না।’ যদিও বিজ্ঞানীরা মাস্ক পরলে করোনা প্রতিরোধে অনেক বেশি কাজ করে বলে প্রমাণিত তথ্য উপস্থাপন করেছেন। ফলে স্কট অ্যাটলাসের দেয়া ওই টুইট কর্তৃপক্ষ ভুল তথ্য হিসেবে আখ্যায়িত করে বাতিল করে দেয়। এ ছাড়া তিনি রাশিয়ান রাষ্ট্রনিয়ন্ত্রিত টিভি চ্যানেল আরটি’কে একটি সাক্ষাতকার দিয়েছেন। এতে তিনি যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের বিস্তারের যে ভয়াবহতা তাকে অবজ্ঞা করেন। নভেম্বরে কোভিড-১৯ এর বিরুদ্ধে আরোপিত লকডাউন বা অন্যান্য ব্যবস্থার বিরুদ্ধে জনগণকে জেগে উঠার আহ্বান জানান তিনি।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর