× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

আফ্রিদিকে ডাকছে শূন্যের অনাকাঙ্ক্ষিত রেকর্ড

খেলা

স্পোর্টস ডেস্ক
১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

লঙ্কান প্রিমিয়ার লীগে (এলপিএল) অভিষেকেই ঝোড়ো ফিফটি। পরের ম্যাচে করেন ৬ বলে ১২। ‘বুমবুম’ খ্যাত শহীদ আফ্রিদির ব্যাটিংয়ের আরেক রূপ দেখা গেলো সোমবারের ম্যাচে। ক্যান্ডি টাস্কার্সের বিপক্ষে প্রথম বলেই সাজঘরে ফেরেন গল গ্ল্যাডিয়েটর্স অধিনায়ক। ‘গোল্ডেন ডাক’ পাওয়ার দিনে আফ্রিদিকে ডাকছে অনাকাঙ্ক্ষিত এক রেকর্ড।

আরো পড়ুন:আমিরের সঙ্গে তর্কে জড়ানোয় আফগান পেসারকে শাসালেন আফ্রিদি

টি-টোয়েন্টি ক্রিকেটে আফ্রিদির সমান ২৬ বার শূন্য রানে ফিরেছেন লেন্ডল সিমন্স ও কামরান আকমল। এই তিনজনই শূন্যের রেকর্ড ছোঁয়ার দ্বারপ্রান্তে। সবচেয়ে বেশি ২৮ বার ‘ডাক’ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার ব্যাটসম্যান ডোয়াইন স্মিথ। ৩৭ বছর বয়সী এই ক্যারিবিয়ান খেলেছেন ৩২৭ ইনিংস।
২৭ বার শূন্য রানে আউট হয়েছেন উমর আকমল ও ক্রিস গেইল। উমর খেলেছেন ২৪২ ইনিংস। স্বঘোষিত ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল খেলেন ৪০৩ ইনিংস। ২৭৬ ইনিংসে ২৬ বার রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেছেন আফ্রিদি। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি শূন্য ইমরুল কায়েসের। ১৯ বার শূন্য রানে ফিরেছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। ১৮ শূন্য নিয়ে এরপরেই রয়েছেন সাকিব আল হাসান।

শূন্য ছাড়া টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ করেছেন মার্ক বাউচার। ৭৬ ম্যাচের ক্যারিয়ারে কোন শূন্য নেই দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। সেই রেকর্ডের পথে ছুটছেন অ্যালেক্স ক্যারি। অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক-ব্যাটসম্যান ৬৫ ইনিংসে একবারও ‘ডাক’ পাননি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর