× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

পরীক্ষা না হলে আমরণ অনশনে যাবার ঘোষণা চবি শিক্ষার্থীদের

শিক্ষাঙ্গন

চবি প্রতিনিধি
(১ মাস আগে) ডিসেম্বর ১, ২০২০, মঙ্গলবার, ৪:৪৪ পূর্বাহ্ন

স্থগিত থাকা লিখিত পরীক্ষাসমূহ ৩রা ডিসেম্বরের মধ্যে নেওয়ার  ঘোষণা না দিলে আগামী ৬ই ডিসেম্বর থেকে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের  সাধারণ শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ক্যাফেতে  দেয়া এক লিখিত বক্তব্যে আইন বিভাগের ছাত্র ফোরকানুল আলম সাধারণ শিক্ষার্থীদের পক্ষে এই কর্মসূচি ঘোষণা করেন।তিনি বলেন, বিগত ১৮ই মার্চ থেকে  করোনা ভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর  চলমান সকল পরীক্ষা বন্ধ হয়ে যায়।  দীর্ঘ সময় পেরিয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষাসমূহ নেয়ার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ না করায় বিগত সেপ্টেম্বর মাস থেকে আমরা স্মারকলিপি জমা, মানববন্ধন, বিশ্ববিদ্যালয়ের ফটক অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করি।

 আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন কয়েকবার মৌখিক আশ্বাস দিয়ে ১৫ ই নভেম্বর একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে পরীক্ষার ব্যাপারে একটি নীতিগত সিদ্ধান্তে আসার কথা আমাদের জানায়।

কিন্তু আশ্বাসেই সমাধান দেওয়া প্রশাসন  ১০ দিন পেরিয়ে গেলেও উক্ত সিদ্ধান্তের কোন বাস্তবায়ন না করলে আমরা পুনরায় স্মারকলিপি দিই। সর্বশেষ বিগত ২৯শে নভেম্বর একাডেমিক কাউন্সিলের মিটিং শেষে প্রশাসনের পক্ষ থেকে মূল পরীক্ষা না নিয়ে প্রথমে বিভিন্ন বিভাগের স্থগিত মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা সমূহ নেওয়ার কথা জানায়। এগুলো শেষে লিখিত পরীক্ষা নেওয়া হবে বলে আশ্বাস দিলেও সুনির্দিষ্ট কোন তারিখ ঘোষণা করা হয়নি।

বিজ্ঞপ্তিতে আমরণ অনশনে যাওয়ার হুমকি দিয়ে বলা হয়, আগামী ৩রা ডিসেম্বরের মধ্যে
যদি লিখিত পরীক্ষার ব্যাপারে কোন সুনির্দিষ্ট ঘোষণা না আসে তাহলে  আগামী ৬ই ডিসেম্বর  থেকে আমরা আমারণ অনশনে যাব।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর