× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

ইন্দুরকানীতে স্কুলের জমি দখলের অভিযোগ

বাংলারজমিন

ইন্দুরকানী (পিরোজপুর ) প্রতিনিধি
২ ডিসেম্বর ২০২০, বুধবার

ইন্দুরকানীতে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিতে স্থাপিত দোকানঘর দখল করে রেখেছে স্থানীয় প্রভাবশালীরা। স্কুল কর্তৃপক্ষ বারবার নোটিশ দিলেও তারা ছাড়ছে না। তিনবছর ধরে তারা ক্ষমতার দাপটে স্কুলের দোকানঘর দখল করে রেখেছে। স্কুল কর্তৃপক্ষ বাধ্য হয়ে গতকাল দখলদারের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন।
 অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৩ সালে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন পত্তাশী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি ছিলেন। তখন তিনি কৌশলে বিদ্যালয়ের গেটের ২৬ফুট বাই ২২ফুট জমি দোকানঘর করার চুক্তিতে তার বড় ভাই মোস্তফা হাওলাদার, শহিদুল ইসলাম ও হারুন শেখের নামে ৫ বছরের জন্য ভাড়া দেন। কিন্তু  চুক্তির  মেয়াদ ২০১৭ সালের ডিসেম্বরে শেষ হলেও অধিকাংশ শর্ত ভঙ্গ করে তারা ৩ বছর ধরে দখল করে রেখেছে। ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মতিয়ার রহমান, প্রধান শিক্ষক নজরুল ইসলাম সহ ম্যানেজিং কমিটির সদস্যরা দখলদারদের বিরুদ্ধে  এ অভিযোগ করেন।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন হাওলাদার জানান, আমি যখন সভাপতি ছিলাম তখন স্কুলের জমিতে দোকানঘর করার চুক্তিতে ভাড়া দেয়া হয়েছে।
এখন কি অবস্থায় আছে তা আমি জানি না। তবে পরে জেনে এ বিষয় জানানো যাবে।
উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা বিশ^জিৎ কর্মকার জানান, বিদ্যালয়ের জমির দোকানঘর দখলে রাখার অভিযোগ পেয়েছি। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর