× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

তর সইছে না জেমি ডে’র

খেলা

স্পোর্টস রিপোর্টার
২ ডিসেম্বর ২০২০, বুধবার

টানা চারবার করোনা পরীক্ষার ফল পজেটিভ এসেছিল জেমি ডে’র। বুধবার পঞ্চমবারের পরীক্ষায় সুখবর পেয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের এই কোচ। ফল এসেছে ‘নেগেটিভ’। সুস্থ হওয়ার পর বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বে কাতার ম্যাচে জামাল ভূঁইয়াদের সঙ্গে যোগ দিতে মুখিয়ে আছেন জেমি।
নেপালের বিপক্ষে প্রথম ম্যাচের পর করোনা পজিটিভ হন জেমি ডে। এরপর থেকেই তার সহকারী স্টুয়ার্ট ওয়াটকিস সামলাচ্ছেন জামাল-মামুনদের। তবে অভিজ্ঞ মিডফিল্ডার মামুনুল ইসলাম জানান, ডে-কে ছাড়া ঠিকঠাক অনুশীলন চললেও কোথায় যেন কিছুটা খামতি থেকে যাচ্ছিল। কাতার ম্যাচে জেমিকে ডাগআউটে চেয়েছিলেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।
তার ইচ্ছা পূরণ হচ্ছে। গতকাল ভিডিও বার্তায় জেমি ডে বলেন, ‘আমরা কাতার ম্যাচের দিকে তাকিয়ে আছি। ভালো একটা অভিজ্ঞতা হবে আশা করি। দলের সঙ্গে যোগ দিতে মুখিয়ে আছি। কয়েক সপ্তাহ ধরে তাদের মিস করছি। অপেক্ষায় আছি তাদের সঙ্গে দেখা করতে।’
নেপালের বিপক্ষে প্রথম ম্যাচের পর থেকেই শিডিউল ও যাবতীয় বিষয়ে খেলোয়াড়দের নিয়মিত দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন জেমি। ৪ঠা ডিসেম্বর কাতার ম্যাচের জন্য দলের সামগ্রিক অবস্থা নিয়ে সন্তুষ্ট তিনি। জেমি বলেন, ‘১০ দিন খুব ভালো কেটেছে। ট্রেনিংয়ে দারুণ করেছে ওরা। সুযোগ-সুবিধা তাদের ভালো দেয়া হয়েছে। অনেক পরিশ্রম করছে ট্রেনিংয়ে সবাই। দুটো ভালো ম্যাচ খেলেছে। ফল এখানে ব্যাপার না। ম্যাচের জন্য ফিট হচ্ছে এটাই বড় কথা। ম্যাচ নিয়ে নিজের পরিকল্পনার কথা জানিয়ে জেমি ডে বলেন, ‘পরিকল্পনা মাফিক সবকিছু চলছে। আরো তিন সপ্তাহ সময় থাকলে হয়তো ভালো হতো। সময়টাকে যতটুকু সম্ভব কাজে লাগাতে হবে। আমি না থাকলেও সেরা কোচরাই অনুশীলন করাচ্ছে।’  ৩০শে নভেম্বর কোভিড টেস্টে নেগেটিভ এসেছে জেমির। এই কয়দিন চার দেয়ালেই বন্দী ছিলেন তিনি। আইসোলেশন সহজ ছিল না। জেমি বলেন, ‘অনেকদিন ধরে এক রুমের মধ্যে বন্দী থাকা অনেক কঠিন। শারীরিক ও মানসিকভাবে কঠিন অবস্থার মধ্য দিয়ে যেতে হয়েছে। আমি এখন কাতার ম্যাচের জন্য মুখিয়ে আছি। ফোকাস করছি প্লেয়ারদের সঙ্গে আবারও কাজ করতে।’ জাতীয় দলের সঙ্গে যোগ দিতে আজ কাতার যাচ্ছেন জেমি। ওখানে একদিনের কোয়ারেন্টিনে থাকতে হতে পারে তাকে। স্বাস্থ্যবিধি মেনে কাতারে কোয়ারেন্টিন সময় কমানোর চেষ্টা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর