× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২১, রবিবার

করোনায় আরো ৩১ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২ ডিসেম্বর ২০২০, বুধবার

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩১  জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৬৭৫ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ২৯৩ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ৪ লাখ ৬৭ হাজার ২২৫ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়,  গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ৯৬৯টি। নমুনা পরীক্ষা করা হয় ১৫ হাজার ৫০১টি। এখন পর্যন্ত ২৭ লাখ ৮৮ হাজার ২০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২  হাজার ৫১৩ জন।
এখন পর্যন্ত সুস্থ ৩ লাখ ৮৩ হাজার ২২৪ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার গত ২৪ ঘণ্টায় ১৪ দশমিক ৭৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭৬ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক শূন্য ২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ১৪ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ১১৬ জন এবং নারী ১ হাজার ৫৫৯ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহীতে ১ জন, সিলেটে ১ জন এবং ময়মনসিংহে ১ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩১ জন।
২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ১ হাজার ১৬২ জন, ছাড়া পেয়েছেন ৯০১ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৮০ হাজার ৭৯১ জন। ছাড়া পেয়েছেন ৫ লাখ ৪০ হাজার ৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০ হাজার ৭৮৩ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ২৬১ জন। ছাড়া পেয়েছেন ১৯৮ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯১ হাজার ৫০৬ জন। ছাড়া পেয়েছেন ৭৮ হাজার ৫৭৭ জন।  এখন আইসোলেশনে আছেন ১২ হাজার ৯২৯ জন। ২৪ ঘণ্টায় করোনা সংক্রান্ত ফোনকল এসেছে ৪২ হাজার ৮১৬টি এবং মোট ফোনকল এসেছে ২ কোটি ৩০ লাখ ৮ হাজার ৬৭২টি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর