× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

হোয়াটমোরের সেরা টেস্ট একাদশে সাকিব

খেলা

স্পোর্টস ডেস্ক
২ ডিসেম্বর ২০২০, বুধবার

ইএসপিএন ক্রিকইনফোর ‘ক্রিকেট মান্থলি’ সাময়িকীতে নিজের সেরা টেস্ট একাদশ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক কোচ ডেভ হোয়াটমোর। যেখানে রয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসানও। খেলোয়াড়ি জীবন ও কোচিং ক্যারিয়ারে যাদের সঙ্গে সম্পৃক্ত ছিলেন, মূলত তাদের নিয়েই এই একাদশ হোয়াটমোরের। ১১ জনের মধ্যে সর্বাধিক ছয়জন শ্রীলঙ্কার, পাকিস্তান ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার রয়েছেন দুজন করে। আর একজন বাংলাদেশি।
বাংলাদেশের ক্রিকেটে বিশ^মঞ্চে পরিচিত করাতে হোয়াটমোরের অবদান কম নয়। তার সময়েই ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিব আল হাসানের। তাকে একাদশে রাখার ব্যাপারে হোয়াটমোরের মন্তব্য, ‘আমি জানতাম সে (সাকিব) দীর্ঘ সময়ের জন্য বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছে।
সে যেভাবে ক্রিকেটটা খেলতে চেয়েছে, সেটিই এর কারণ। ওয়ানডেতে সে ছিল ভীষণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। ব্যাটিং- বোলিংয়ে দক্ষতা আছে। সময় যত গড়িয়েছে স্পিনার-ব্যাটসম্যান হিসেবে নিজেকে বিকশিত করেছে সে। হয়েছে শীর্ষ অলরাউন্ডারও। সে ত্রিমাত্রিক খেলোয়াড় এবং বিশ্বের সেরা অলরাউন্ডার।’
হোয়াটমোরের সেরা টেস্ট একাদশ : সনাৎ জয়াসুরিয়া, আজহার আলী, কুমার সাঙ্গাকারা, অরবিন্দ ডি সিলভা, মাহেলা জয়াবর্ধনে, অ্যালান বোর্ডার (অধিনায়ক), সাকিব আল হাসান, চামিন্দা ভাস, রডনি হগ, মুত্তিয়া মুরালিধরন, উমর গুল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর