× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

অবশেষে চেয়ারম্যান মুকুলকে দায়িত্ব থেকে অব্যাহতি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে
৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

নবীগঞ্জের গজনাইপুর ইউপি চেয়ারম্যান  ইমদাদুর রহমান মুকুলকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ২৪শে অক্টোবর সুপ্রিম কোর্ট আপিল বিভাগের আদেশে বরখাস্ত হলেও স্থানীয় মন্ত্রণালয় প্রেরিত প্রজ্ঞাপনে আইনি জটিলতায় বিপাকে পড়ে হবিগঞ্জ জেলা প্রশাসন। বরখাস্ত আর বহালের আদেশ নিয়ে তোলপাড় শুরু হয়। দুই দফা মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত গেজেট জটিলতার অবসান ঘটিয়ে গতকাল বরখাস্তের আদেশ কার্যকর করে উপজেলা প্রশাসন। এ খবর নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার শেখ মো. মহিউদ্দিন। ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান নুরুকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের নির্দেশ দেয়া হয়েছে। উপজেলা প্রশাসন ও দায়িত্বশীল সূত্রে প্রকাশ, খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজি) চাল আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক বরখাস্ত হন চেয়ারম্যান মুকুল। গত ৭ই জুলাই তার বরখাস্তের গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার বিভাগ।
এর বিরুদ্ধে হাইকোর্টে ৩৯৩৭ নং পিটিশন দাখিল করেন ইমদাদুর রহমান মুকুল। ২৩শে আগস্ট হাইকোর্টের বিচারপতি এম. খসরুজ্জামান ও বিচারপতি এম. মাহমুদ হাসান তালুকদারের দ্বৈত বেঞ্চ শুনানি শেষে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ স্থগিত করে। এরই প্রেক্ষিতে ১০ই সেপ্টেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক গেজেটে স্বপদে বহাল হন ইমদাদুর রহমান মুকুল। ওই আদেশের বিরুদ্ধে ৪ঠা অক্টোবর সুপ্রিম কোর্ট আপিল বিভাগে ১৪৪১ নং আবেদন দায়ের হয়। শুনানি শেষে বিচারপতি মো. নুরুজ্জামান হাইকোর্টের স্থগিতাদেশ বাতিল এবং বরখাস্তের আদেশ বহাল করেন। আদেশের প্রেক্ষিতে ২২শে নভেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয় চেয়ারম্যান মুকুলকে বরখাস্তের আদেশ পুনরায় কার্যকরের জন্য হবিগঞ্জ জেলা প্রশাসককে নির্দেশ দেয়। কিন্তু গেজেটে মন্ত্রণালয় ইউনিয়ন শাখার পরিবর্তে আইন শাখা কর্তৃক গেজেট প্রকাশ করায় জটিলতা দেখা দেয়। ১লা ডিসেম্বর মঙ্গলবার মন্ত্রণালয়ের সংশোধিত আদেশ কার্যকর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন। এ আদেশের ফলে ২রা ডিসেম্বর থেকে গজনাইপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান নূরু।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর