× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ জানুয়ারি ২০২১, বুধবার

মার্কিন দূতাবাসের সামনে বোমাসদৃশ বস্তু নিয়ে চাঞ্চল্য

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

ঢাকায় মার্কিন দূতাবাসের অ্যানেক্স ভবনের সামনে বোমাসদৃশ বস্তু নিয়ে চাঞ্চল্য দেখা দেয় গতকাল। এদিন বিকাল ৩টার দিকে অজ্ঞাত দুই ব্যক্তি নিরাপত্তাকর্মীদের জেরার মুখে একটি কালো ব্যাগ রেখে চলে যায়। সন্দেহজনক হওয়াতে ভাটারা থানা পুলিশ ও ডিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে ব্যাগটি উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, কালো ব্যাগটিতে বিস্ফোরক জাতীয় কিছু ছিল না। কালো স্কচটেপে  মোড়ানো একটি বালুর কৌটা, ছুরি, দেয়াশলাই ও কিছু তার ছিল। এ ঘটনায় একটি মামলা হবে এবং অজ্ঞাত ওই দুই ব্যক্তিকে শনাক্তের চেষ্টা চলছে।
পুলিশ জানিয়েছে, গতকাল বিকালে বারিধারায় মার্কিন দূতাবাসের পাশে ইনফরমেশন সেন্টারের এনেক্স বিল্ডিং সংলগ্ন চেকপোস্টের পাশে অজ্ঞাত দুই ব্যক্তি দাঁড়িয়েছিলেন। তাদের একজনের  হাতে কালো একটি ব্যাগ ছিল।
তখন অ্যানেক্স ভবনে দু’টি গাড়ি প্রবেশ করছিল। দাঁড়িয়ে থাকা দুই ব্যক্তিকে সন্দেহজনক মনে হলে নিরাপত্তাকর্মীরা তাদের জেরা করেন। এ সময় তারা কালো ব্যাগ রেখে দৌড়ে চলে যান। পরে দূতাবাসের নিরাপত্তাকর্মীরা বিষয়টি ভাটারা থানাকে জানান। থানা পুলিশ ঘটনাস্থলে এসে কালো ব্যাগটি ঘিরে রাখে। পরে ডিএমপির বোম ডিসপোজাল ইউনিট এসে কালো ব্যাগটি উদ্ধার করে পরীক্ষা চালায়।
ডিএমপির বাড্ডা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সৈয়দ মামুন মোস্তফা মানবজমিনকে বলেন, নিরাপত্তাকর্মীদের জেরার মুখে দু’জন অজ্ঞাত ব্যক্তি কালো একটি ব্যাগ অ্যানেক্স ভবনের সামনে রেখে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও বোম্ব ডিসপোজাল ইউনিট ওই ব্যাগটি উদ্ধার করেছে। তবে ব্যাগের ভেতরে বিস্ফোরক জাতীয় কিছু পাওয়া যায়নি। কালো স্কচটেপে মোড়ানো একটি কালো কৌটা ছিল। যারা ব্যাগটি রেখে গেছে তাদেরকে সিসি ক্যামেরার ফুটেজ দেখে শনাক্তের চেষ্টা চলছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর