× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ৮ আগস্ট ২০২২, সোমবার , ২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ১০ মহরম ১৪৪৪ হিঃ

বিয়েতে অতিথিদের কাছে অভিনব আবেদন বর-কনের

রকমারি


১২ ডিসেম্বর ২০২০, শনিবার

কৃষকদের সমর্থন জানাতে দিন কয়েক আগেই ট্রাক্টরে চেপে বিয়ে করতে গিয়েছিলেন পাত্র। সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল হয়ে যায় সেই ভিডিও। এবার অভিনব উদ্যোগ নিল পাঞ্জাবের আরেক নবদম্পতি। নিজেদের বিয়ের অনুষ্ঠানে আশীর্বাদ হিসেবে কৃষকদের জন্য অর্থ সাহায্য চাইলেন তাঁরা। তাঁদের এই মানবিক প্রয়াস প্রশংসা কুড়োচ্ছে সর্বত্র।

কৃষি আইনের প্রতিবাদে গত ১২ দিন ধরে চলছিল প্রতিবাদ আন্দোলন। হরিয়ানা-পাঞ্জাব-সহ একাধিক রাজ্যের কৃষকরা আইন প্রত্যাহারের দাবিতে সুর চড়িয়ে দিনের পর দিন রাস্তাতেই কাটাচ্ছেন। ইতিমধ্যেই কৃষকদের পাশে দাঁড়িয়ে অভিনেতা দিলজিৎ দোসাঞ্জ, ভারতীয় বক্সার বিজেন্দর সিং-সহ বহু তারকা। আন্দোলনকে সমর্থন জানিয়েছে বিরোধী দলগুলিও।
কিন্তু কেন্দ্রের সঙ্গে ষষ্ঠবার আলোচনার পরও কোনও সমাধান সূত্র বেরোয়নি। ফলে যতদিন যাচ্ছে, জটিল হচ্ছে পরিস্থিতি। তবে দ্রুত সমস্যা মেটাতে কেন্দ্রের তরফে নয়া প্রস্তাবও দেওয়া হচ্ছে বলে খবর। এরই মধ্যে কৃষকদের পাশে দাঁড়াতে অভিনব পন্থা বের করলেন নবদম্পতি।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানেই দেখা যাচ্ছে, বিয়ের অনুষ্ঠানের একটি অর্থ দানের বাক্স রাখা হয়েছে। এবং অতিথিদের বলা হচ্ছে, আশীর্বাদ স্বরূপ তাঁদের উপহার না দিয়ে বরং দিল্লিতে আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়ান। তাঁদের জন্য অর্থ সাহায্য করুন। এই অর্থই বিক্ষোভকারীদের খাদ্য, বস্ত্র ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর জন্য খরচ করা হবে বলে জানান নবদম্পতি। পাঞ্জাবের মুস্তাকের এই অনন্য উদ্যোগকে কুর্নিশ জানিয়েছে নেটদুনিয়া। কৃষকদের পাশে দাঁড়াতে বিয়ের আসরে এগিয়ে এসেছেন অনেকেই।

সূত্র-  সংবাদ প্রতিদিন
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর