× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

একাদশ সংসদ নির্বাচনের ২ বছর আজ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
৩০ ডিসেম্বর ২০২০, বুধবার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তি আজ। নানা আলোচনা-সমালোচনার এই নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ টানা তৃতীয় বারের মতো ক্ষমতায় আসে। নির্বাচনে অংশ নেয়া বিএনপি’র নেতৃত্বাধীন বিরোধী জোট নির্বাচনের পর থেকেই ফল প্রত্যাখ্যান করে নতুন নির্বাচন দাবি করে আসছে। তবে আওয়ামী লীগ বলছে, এই নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্রের বিজয় হয়েছে। আজ দিনটিকে গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে কর্মসূচিও পালন করবে আওয়ামী লীগ।
আওয়ামী লীগ জানিয়েছে, ২০১৮ সালের ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশের জনগণ মহান মুক্তিযুদ্ধের চেতনা, উন্নয়ন ও সমৃদ্ধির পক্ষে ব্যালটের মাধ্যমে নৌকা প্রতীকে গণরায় প্রদান করে। ৩০শে ডিসেম্বর ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়ে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে বিভিন্ন কর্মসূচি পালন করবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ঘোষিত কর্মসূচি স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাযথভাবে পালনের জন্য দেশের সকল জেলা, মহানগর, উপজেলা ও থানা আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন।

ওদিকে দিনটিকে গণতন্ত্রের হত্যা দিবস আখ্যা দিয়ে সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর