× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

চিনিকল বন্ধের সিদ্ধান্ত বাতিল করাসহ ৩ দফা দাবিতে রংপুরে মানববন্ধন

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
৩০ ডিসেম্বর ২০২০, বুধবার

 রংপুরের একমাত্র ভারী শিল্প শ্যামপুর সুগার মিলসহ ৬টি চিনিকল বন্ধের সিদ্ধান্ত বাতিল করাসহ ৩ দফা দাবিতে মানববন্ধন সমাবেশ করেছে শ্রমিক-কর্মচারী ফেডারেশন। মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব প্রাঙ্গণে এ মানববন্ধন সমাবেশে বক্তরা বলেন, পিছিয়ে পড়া রংপুর বিভাগে শিল্প কল-কারখানা নেই বললেই চলে। শ্যামপুর সুগার মিল রংপুরের একটিমাত্র ভারী শিল্প। এর সাথে শত শত শ্রমিক, কর্মচারী, হাজার হাজার আখচাষী এবং প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কয়েক লক্ষ পরিবার চিনিকলের উপর ভিত্তি করে জীবিকা নির্বাহ করে। অথচ যখন যে সরকার এসেছে এই চিনিকল বন্ধের পায়তারায় লিপ্ত হয়েছে। চিনিকলের অসাধু কর্মকর্তারা দূর্নীতি করে চিনিকলকে লোকসানের খাতায় অন্তর্ভুক্ত করেছে।
তারা  শ্যামপুর সুগারমিলসহ রাষ্ট্রায়ত্ব ৬টি চিনিকল বন্ধের সিদ্ধান্ত বাতিল করা, আখ চাষীদের আখ লাভজনক দামে কেনা, চিনিকলের কৃত্রিম লোকসানের সাথে যুক্ত দূর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তির দাবি জানান এবং চিনি শিল্প ধ্বংসের ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়। সংগঠনের জেলা আহবায়ক শাহিদুল ইসলাম সুমনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাসদ নেতা আনোয়ার হোসেন বাবলু, আরেফিন তিতুসহ অন্যরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর