× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

তৃতীয় দফায় যানবাহনের কাগজপত্র হালনাগাদের সুযোগ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
১ জানুয়ারি ২০২১, শুক্রবার

জরিমানা ব্যতীত মূল কর জমা দিয়ে যানবাহনের কাগজপত্র হালনাগাদ করার জন্য তৃতীয় দফায় সুযোগ দিয়েছে সরকার। গতকাল এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, অর্থ বিভাগের ৩১শে ডিসেম্বর ২০২০ তারিখের এ সংক্রান্ত স্মারকের সম্মতির প্রেক্ষিতে জরিমানা ব্যতীত মূল কর ও ফি জমা প্রদানপূর্বক সকল প্রকার মোটরযানের কাগজপত্র (ফিটনেস, ট্যাক্স টোকেন ও রুট পারমিট) এবং ড্রাইভিং লাইসেন্স হালনাগাদ করার নিমিত্তে শর্তসাপেক্ষে সুযোগ প্রদান করা হলো। এর আগে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে সময় বাড়ানোর জন্য সড়ক পরিবহন ও সেতু সচিব বরাবরে আবেদন করা হয়। সমিতির আবেদনের প্রেক্ষিতে জরিমনা ব্যতীত সবধরনের মোটরযানের কাগজপত্র হলনাগাদ করার জন্য আরো ৬ মাস সময় বাড়িয়েছে সরকার। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ গণমাধ্যমকে বলেন, করোনা মহামারির কারণে অনেকেই তার যানবাহনের কাগজপত্র হালনাগাদ করতে পারেনি। এজন্য আমরা বিনা জরিমানায় এই কর পরিশোধের সময় বাড়ানোর জন্য মন্ত্রণালয়ে আবেদন করেছি। আমাদের আবেদনের প্রেক্ষিতে সরকার সময় বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে।
এর আগে প্রথম দফায় ১লা জানুয়ারি থেকে ৩০শে জুন ২০২০ এবং দ্বিতীয় দফায় ১লা জুলাই থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত এই সময় দেয়া হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর