× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

নতুন বছরের মধ্যে সর্বোচ্চ ৩১ জনের মৃত্যু ও শনাক্ত ১০০৭

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
৮ জানুয়ারি ২০২১, শুক্রবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৩১ জনের মৃত্যু হয়েছে। নতুন বছরের প্রথম ৭ দিনের মধ্যে এটিই সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৭১৮ জনের। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৭ জন। এই বছরে প্রথম শনাক্ত সংখ্যা হাজার ছাড়ালো। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন মোট ৫ লাখ ১৯ হাজার ৯০৫ জন। এ ছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ ৯৬৬ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ৬৪ হাজার ৪৪৬ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৬৩৪টি এবং অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৩৮১টি। এখন পর্যন্ত ৩৩ লাখ ১৭ হাজার ৮১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা বিবেচনায় শনাক্তের হার গত ২৪ ঘণ্টায় ৬ দশমিক ৫৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৫ দশমিক ৬৭ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১ জন পুরুষ এবং ১০ জন নারী। এখন পর্যন্ত পুরুষ  মারা গেছেন ৫ হাজার ৮৬৭ জন এবং নারী ১ হাজার ৮৫১ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৬ দশমিক শূন্য ২ শতাংশ এবং ২৩ দশমিক ৯৮ শতাংশ। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ২০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রামে ৬ জন, রাজশাহীতে ২ জন, বরিশালে ১ জন,  রংপুরে ২ জন ও ময়মনসিংহে ২ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ২৯ জন এবং বাসায় ২ জন মারা গেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর