× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

ভারতে কোভ্যাকসিন নেয়ার ৯ দিনের মাথায় মৃত্যু, তোলপাড়

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ১০, ২০২১, রবিবার, ১১:২৩ পূর্বাহ্ন
শোকাহত দীপকের পরিবার

ভারতে বায়োটেকের কোভ্যাকসিনের তৃতীয় পর্যায়ের ট্রায়ালে অংশ নেয়া এক স্বেচ্ছাসেবকের মৃত্যুর ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। মৃত ভোপালের বাসিন্দা ৪২ বছরের দীপক মারওয়াই-এর পুত্র ভরত এবং তার পরিবারের দাবি,  ভ্যাকসিন নেয়ার ফলেই তার মৃত্যু হয়েছে।

তবে কোভ্যাকসিন নির্মাতা ভারত বায়োটেক একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, বিষপ্রয়োগের ফলে দীপক মারওয়াই-এর মৃত্যু হয়েছে। এর সঙ্গে কোভ্যাকসিন নেয়ার কোনও সম্পর্ক নেই।

তদন্ত হচ্ছে, নিহত ব্যক্তি নিজে বিষপান করেছিলেন নাকি তাকে বিষপ্রয়োগ করা হয়েছিল। দেহ ব্যবচ্ছেদের রিপোর্ট আসার পর মধ্যপ্রদেশ পুলিশও বিষ তত্ত্ব উড়িয়ে দিচ্ছে না, যদিও তারা জানিয়েছে, তদন্ত শেষ না হওয়ার আগে এ ব্যাপারে স্থির সিদ্ধান্তে আসা সম্ভব নয়।

উল্লেখ্য, মধ্যপ্রদেশের রাজধানী ভোপালের সরকারি হাসপাতালে দীপক মারওয়াই ট্রায়ালে অংশ নেন ১২ই ডিসেম্বর। একুশ ডিসেম্বর তার মৃত্যু হয়।
পরিবারের লোকদের অভিযোগ, কোভ্যাকসিন নেয়ার পর তিনি নাকি প্রায়ই কাঁধের ব্যাথার কথা বলতেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৪ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ১:২২

Rush to make money, insufficient test and analysis may kill people but not effectively combat viruses

Masud
১০ জানুয়ারি ২০২১, রবিবার, ১০:৩৫

Very sad news!

অন্যান্য খবর