× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

'কমালা হ্যারিস নিজেকে ভারতীয় মনে করে না, ওকে ভারতীয় বলাটা থামাও প্রিয়াঙ্কা'

অনলাইন

তারিক চয়ন
(১ সপ্তাহ আগে) জানুয়ারি ১২, ২০২১, মঙ্গলবার, ৫:২১ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমালা হ্যারিসের জন্য গর্বিত বলিউড থেকে হলিউডে থিতু হওয়া অভিনেত্রী, সাবেক মিস ওয়ার্ল্ড প্রিয়াঙ্কা চোপড়া। সম্প্রতি বিখ্যাত ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে কমালাকে দেখে আনন্দ প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা। প্রিয়াঙ্কা নিজেও প্রথম ভারতীয় নারী, যিনি ২০১৮ সালে যুক্তরাষ্ট্রের ভোগের প্রচ্ছদে জায়গা পেয়েছিলেন।

পাউডার নীল রঙের একটি ব্লেজার স্যুট পরা কমালা হ্যারিসের ভোগের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে প্রিয়াঙ্কা লিখেছেনঃ

"ক্যাপিটল হিলে মারাত্মক ঘটনা দেখার পর এই ভেবে ভালো লাগছে যে আগামী ১০ দিনের মধ্যে যুক্তরাষ্ট্র এমন একজন পজিটিভ মানুষকে নেতৃত্বে পেতে চলেছে। একজন নারী! একজন ভারতীয় নারী। একজন কৃষ্ণাঙ্গ নারী! এমন একজন নারী যার বাবা-মা দুজনই যুক্তরাষ্ট্রের বাইরে জন্মেছিলেন! এর চেয়ে আনন্দের আর কী হতে পারে! ছোট ছোট মেয়েরা দেখবে এমন নতুন এক বিশ্ব, যেখানে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের আসনে একজন নারী। ভারতে ইতিমধ্যেই বহু নারী নেত্রী থাকলেও বিশ্বাস করতে কষ্ট হয় যুক্তরাষ্ট্রে এই প্রথম! তবে এটা অবশ্যই শেষ নয়।"

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের গায়ক, অভিনেতা নিক জোনাসকে বিয়ে করে যুক্তরাষ্ট্রে আবাস গড়েছেন প্রিয়াঙ্কা। হলিউডের টিভি সিরিয়াল, মুভিতেও অভিনয় করেছেন। যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামাও প্রিয়াঙ্কার উচ্ছ্বসিত প্রশংসা করেছিলেন।

কিন্তু কমালাকে নিয়ে লেখা প্রিয়াঙ্কার ওই পোস্ট লাখ লাখ বার 'লাইক' করা হলেও অনেকেই অনেক রকম মন্তব্য করছেন।
সেখানে প্রশংসার পাশাপাশি রয়েছে সমালোচনাও। একজন মন্তব্য করেছেন, কমালার পর তুমি। আরেকজন লিখেছেন, গত চার বছরের মধ্যে এই প্রথম যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে গর্ববোধ করছি। কিন্তু অন্যজন লিখেছেন, কমালা নিজেকে ভারতীয় মনে করে না। সুতরাং তাকে ভারতীয় বলে চালিয়ে দেয়াটা থামাও প্লিজ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
sdd
১২ জানুয়ারি ২০২১, মঙ্গলবার, ৮:৪৩

কমলা ভারতীয় নাগরিক নন, যুক্তরাষ্ট্রের নাগরিক, আর এ কারণেই যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তবে ভারতীয় মায়ের কারণে ভারতীয়রা তাকে নিয়ে উচ্ছসিত হতেই পারে। যেমন কোন বাংলাদেশী বংশোদ্ভূত বিদেশী কোথাও সাফল্য পেলে আমরাও গর্বিত হই । বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ এমপিদের জন্য কিংবা মার্কিন নাগরিক এফ আর খানের জন্য আমরাও গর্বিত।

Imrul Chowdhury
১২ জানুয়ারি ২০২১, মঙ্গলবার, ৭:১৮

Must of Indian people vote for mr trump. They're never voted for Biden. They always like Republicans. when Democrats won election. Then Indian people took advantage them.

Sheikh Murad
১২ জানুয়ারি ২০২১, মঙ্গলবার, ৭:২৯

Komola Harris is not an Indian. She raised her voice against India specially Kashmir situation but silent regarding Pakistan and China . So, no Indian should be happy to think that she is an Indian. After Nixon, Biden & Komola have been shown more anti India sentiment than others Presidents & Vice President.

Dr.Md. Abdur Rahman
১২ জানুয়ারি ২০২১, মঙ্গলবার, ৫:৫২

Of course, Kamala is not Indian !! Indians should not be too much enthsiastic !!

অন্যান্য খবর