× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

সরকারের জন্যে কোভিশিল্ড ২০০টাকা, সাধারণের জন্যে ১০০০ টাকা ডোজ: পুনাওয়ালা

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ সপ্তাহ আগে) জানুয়ারি ১৩, ২০২১, বুধবার, ৯:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ২:৫১ অপরাহ্ন

ভারত সরকারের জন্যে প্রতি ডোজ কোভিশিল্ড এর দাম ধরা হয়েছে ২০০ টাকা। কিন্তু, খোলাবাজারে যখন এই ভ্যাকসিন সাধারণ মানুষের কাছে বিক্রি করা হবে তখন এর দাম হবে ১০০০ টাকা প্রতি ডোজ। সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার সিইও আদর পুনাওয়ালা এই তথ্য প্রকাশ করে জানান, কোভিড যোদ্ধদের সম্মান জানাতেই এই বিশেষ দাম ধার্য করা হয়েছে। সিরাম ইনস্টিটিউটের সিইও জানিয়েছেন, সরকারের নির্দিষ্ট ১ কোটি ১০ লাখ ডোজ ভ্যাকসিনের মধ্যে সাড়ে ৫৬ লাখ ডোজ ইতিমধ্যেই গন্তব্যে পৌঁছে গেছে। পুনাওয়ালা জানিয়েছেন, আরও সাড়ে ৫ কোটি ডোজ ভ্যাকসিন অল্পকিছু দিনের মধ্যেই তৈরি হয়ে যাবে। সরকারের অনুমোদন পেলেই তা খোলাবাজারে বিক্রি করা হবে।  সিরাম ইনস্টিটিউট মাসে ৫ থেকে ৬ কোটি ভ্যাকসিন উৎপাদনে সক্ষম। বাংলাদেশ,  ব্রাজিল,  সৌদি আরবেও তারা ভ্যাকসিন সরবরাহ করবে বলে জানান সিরাম কর্মকর্তা। এদিকে চারটি বিমান সংস্থাকে ভ্যাকসিন বিভিন্ন গন্তব্যে পৌঁছানোর জন্যে বেছে নিয়েছে কেন্দ্রীয় অসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়।
এগুলি হল এয়ার ইন্ডিয়া,  ইন্ডিগো,  স্পাইস জেট ও গো  এয়ার। বড় বড় কার্টুন নিয়ে এই উড়োজাহাজ গুলো উড়ে যাচ্ছে আকাশে। কার্টুন এর গায়ে লেখা আছে,  প্রতিটি মানুষ যেন সুস্থ হয়ে ওঠে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৩ জানুয়ারি ২০২১, বুধবার, ৯:১০

Sales to private people must be restricted. Otherwise government vials will start selling in black market

অন্যান্য খবর