× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

ট্রাম্পের ইউটিউব চ্যানেল সাময়িক বন্ধ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ সপ্তাহ আগে) জানুয়ারি ১৩, ২০২১, বুধবার, ২:৪৯ অপরাহ্ন

টুইটার, ফেসবুকের পর এবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের ইউটিউব চ্যানেল সাময়িকভাবে বন্ধ করেছে ইউটিউব কর্তৃপক্ষ। মঙ্গলবার অ্যালফাবেট ইনকরপোরেশনের ইউটিউব কর্তৃপক্ষ বলেছে, সহিংসতায় উস্কানি দেয়ার নীতি লঙ্ঘন করার কারণে ওই চ্যানেলটি বন্ধ করে দিয়েছে তারা। ৬ই জানুয়ারিতে ওয়াশিংটনে ক্যাপিটল হিলে ভয়াবহ সহিংসতায় যারা উৎসাহ দিয়েছেন এবং এর সঙ্গে যুক্ত তাদের থেকে দূরত্ব অবলম্বন করছে অনলাইন বিভিন্ন ফ্লাটফর্ম এবং সামাজিক যোগাযোগ বিষয়ক কোম্পানি। এমনকি তারা এসব ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থাও নিচ্ছে। তারই অধীনে ট্রাম্পের চ্যানেল এখন নতুন ভিডিও আপলোড অথবা লাইভ সম্প্রচারে কমপক্ষে ৭ দিনের জন্য নিষেধাজ্ঞার মুখে পড়েছে। ইউটিউব বলেছে, এই নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়তে পারে। ট্রাম্পের চ্যানেলে মন্তব্য অপশন অনির্দিষ্টকালের জন্য বিকল করে দিয়েছে কর্তৃপক্ষ। ইউটিউব কোম্পানি বলেছে, মঙ্গলবার সকালে প্রেসিডেন্ট ট্রাম্পের একটি সংবাদ সম্মেলন সরাসরি সম্প্রচার করা হয়েছে তার চ্যানেলে।
সেখানে কমেন্ট বা মন্তব্যের পর ওই সাময়িক নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের নাগরিক অধিকার বিষয়ক গ্রুপগুলো এর আগে বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, যদি ইউটিউব ট্রাম্পের চ্যানেল ‘রিমুভ’ বা মুছে না ফেলে তাহলে তারা ইউটিউবকে বর্জনের জন্য বিজ্ঞাপন প্রচার করবে। এরপরই ট্রাম্পের চ্যানেলের বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছে ইউটিউব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৩ জানুয়ারি ২০২১, বুধবার, ২:৫৬

Next step is lockups him with stuff in his administration who still works for him to represent him. Foreign minister is denied visit to any leader of European countries. Shame !

অন্যান্য খবর