× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২১, রবিবার

জনতা ব্যাংকের সর্বোচ্চ রপ্তানিকারক ও সেরা গ্রাহক বেক্সিমকো

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ দিন আগে) জানুয়ারি ১৩, ২০২১, বুধবার, ৩:২৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ১২:০২ পূর্বাহ্ন

বেক্সিমকো লিমিটেডকে সর্বোচ্চ রপ্তানিকারক ও সেরা গ্রাহক হিসেবে মনোনীত করেছে জনতা ব্যাংক লিমিটেড। ব্যাংকটির পরিচালনা পর্ষদের ৬৪৮তম সভায় এ মনোনয়ন দেয়া হয়। গত ৬ই জানুয়ারি সভাটি অনুষ্ঠিত হয়। সভায় সর্বোচ্চ রপ্তানিকারক ট্রফি ও সেরা গ্রাহক হিসেবে সম্মাননা স্মারক প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৃহস্পতিবার ব্যাংকের পক্ষ থেকে এই ট্রফি ও স্মারক তুলে দেয়া হবে।

গত ১০ই জানুয়ারি জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মো. শহিদুল হক স্বাক্ষরিত বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যানের কাছে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে, ব্যাংকের হিসাব অনুসারে ২০২০ সালে বেক্সিমকো লিমিটেডের রপ্তানির পরিমাণ ছিল ২৩২৬.৫৪ কোটি টাকা এবং গ্রুপের সর্বমোট রপ্তানির পরিমাণ ছিল ৪৭১৩.৯১ কোটি টাকা। এ ছাড়া একই সময়ে বেক্সিমকো গ্রুপ প্রদত্ত পুন:তফসিলকৃত/পুনর্গঠিত ঋণের কিস্তির পরিমাণ ছিল ৪২৬.৬১ কোটি টাকা এবং গ্রুপ হতে ব্যাংকের সর্বমোট আয়ের পরিমাণ ছিল ৪৮৩.৯২ কোটি টাকা।


আগামীকাল (১৪ই জানুয়ারি) বিকাল সাড়ে তিনটায় ব্যাংকের প্রধান কার্যালয়ে ট্রফি ও সম্মাননা প্রদান করা হবে।

বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যানের প্রতিক্রিয়া

বর্ষসেরা গ্রাহক নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়ায় বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান এ এস এফ রহমান বলেন, জনতা ব্যাংকের বর্ষসেরা গ্রাহক হিসেবে বেক্সিমকো গ্রুপ নির্বাচিত হওয়ার খবরে আমরা আনন্দিত। গত বছরে বেক্সিমকো গ্রুপ ৪৭০০ কোটি টাকার পণ্য রপ্তানি করেছে। এ কারণে জনতা ব্যাংকের সর্ববৃহৎ রপ্তানিকারক নির্বাচিত হয়েছে এই গ্রুপ। সূচনালগ্ন থেকেই বেক্সিমকো একটি রপ্তানিমুখী কোম্পানি। একটি বৃহৎ রপ্তানিকারক এবং দেশের অন্যতম বৃহৎ নিয়োগকারী প্রতিষ্ঠান হওয়ার মাধ্যমে দেশের অর্থনীতিতে অবদান রাখতে পেরে আমরা গর্বিত। কোভিড-১৯ মহামারি থেকে সৃষ্ট বৈশ্বিক অর্থনৈতিক মন্দা সত্ত্বেও এই গ্রুপের বৃহৎ রপ্তানি এবং ‘রিপেমেন্টের’ যে সংখ্যা তাতে এই গ্রুপের সক্ষমতা ও সফলতার সাক্ষ্য দেয়। মহামারিকালে এই গ্রুপ সরকারি বিভিন্ন হাসপাতালে রোগীদের জীবন রক্ষাকারী ওষুধ রেমডেসিভির দান করেছে। এ ছাড়া করপোরেট সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশজুড়ে চিকিৎসা সেবায় নিয়োজিতদের সুরক্ষা সামগ্রী এবং মেডিকেল সরঞ্জাম দিয়েছে এই গ্রুপ। জনতা ব্যাংকের ‘ক্লায়েন্ট অব দ্য ইয়ার’ নির্বাচিত হওয়ার জন্য আমরা সম্মানীত বোধ করছি। এই পুরষ্কার আমাদের কঠোর পরিশ্রমের স্বীকৃতি এবং আমাদের গ্রুপ ও এর ৬৫ হাজার কর্মীর জন্য আনন্দদায়ক এক উৎসাহ। তারা আরো বড় ও সফল উদ্যোগ গ্রহণ করবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর