× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

আকাশ ও ইভ্যালির মধ্যে চুক্তি

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার
(১ সপ্তাহ আগে) জানুয়ারি ১৩, ২০২১, বুধবার, ৫:১৫ অপরাহ্ন

দেশের প্রথম ও একমাত্র বৈধ ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সেবা প্রদানকারী ব্র্যান্ড আকাশ ও দেশের অন্যতম ই-কর্মাস মার্কেটপ্লেস ইভ্যালির মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ চুক্তির আওতায় গ্রাহকরা ইভ্যালি থেকে আকাশ সংযোগ কিনতে পারবেন।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে এ সংক্রান্ত চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন বেক্সিমকো কমিউনিকেশন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডিএস ফয়সাল হায়দার ও ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেক্সিমকো কমিউনিকেশন্সের হেড অব সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন অ্যান্ড স্ট্রাটেজিক সেলস শাহ মুহাম্মাদ মাকসুদুল গনি, হেড অব মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভলপমেন্ট মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী, চিফ ফাইনান্সিয়াল অফিসার মো. লুৎফুর রহমান, হেড অব বিজনেস প্ল্যানিং অ্যান্ড সাপ্লাই চেইন জিয়া হাসান খান ও হেড অব স্ট্রাটেজিক অ্যান্ড ডিরেক্ট সেলস মো. রেজাউর রহমান এবং ইভ্যালির প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল।

এ বিষয়ে বেক্সিমকো কমিউনিকেশন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডিএস ফয়সাল হায়দার বলেন, ‘আকাশ ডিটিএইচ সেবা চালুর পর থেকে খুব দ্রুতই মানুষের কাছে জনপ্রিয়তা পায়। খুব অল্প সময়ে দেশের সব জায়গাতে ছড়িয়ে পড়েছে আকাশ। প্রত্যন্ত গ্রামাঞ্চল এমনকি পাহাড়ী এলাকাতে যেখানে ক্যাবল সেবা পৌঁছায়নি সেখানেও নির্বিঘ্নে আকাশ উপভোগ করতে পারছেন গ্রাহকরা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর মানুষের ঘরে থাকার সময় বেড়েছে। বেড়ে গেছে টিভি দেখার সময় ও অভ্যাস। ফলে দেশের যেকোনো প্রান্তে তারা এখন বাড়িতে বসে সর্বোচ্চ মানের ছবি ও শব্দসহ টেলিভিশন দেখার আনন্দ উপভোগ করতে পারছেন।
আর ই-কমার্স ব্যবসায় ইভ্যালি এখন দেশের অন্যতম মার্কেটপ্লেস। এ চুক্তির মাধ্যমে ইভ্যালির লাখ লাখ গ্রাহক আকাশের সেবা গ্রহণ করতে পারবেন খুব সহজে।

ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল বলেন, ‘ইন্টারনেট ও ডিজিটাল সেবা সম্প্রসারণের ফলে মানুষের অভ্যাসে পরিবর্তন এসেছে। সময়ের সঙ্গে সঙ্গে অনলাইনে কেনাকাটা বেড়েছে। এরই মধ্যে অনলাইন কেনাকাটায় গ্রাহকদের আস্থা অর্জন করেছে ইভ্যালি। আমরা বিভিন্ন প্রতিষ্ঠিত ব্রান্ডের সঙ্গে যুক্ত হয়ে কাজ করছি। এ চুক্তির মাধ্যমে আকাশের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা গর্বিত। ইভ্যালির গ্রাহকরা এখন থেকে সহজেই আকাশ-এর সেবা গ্রহণ করতে পারবেন।’

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে ফিড নিয়ে ২০১৯ সালের মে মাসে সেবা প্রদান শুরু করে আকাশ ডিটিএইচ। আকাশ বেসিক ও আকাশ রেগুলার সংযোগের এককালীন মূল্য যথাক্রমে ৩ হাজার ৯৯৯ টাকা ও ৪ হাজার ৪৯৯ টাকা। উভয় সংযোগেই মাসিক ৩৯৯ টাকার প্যাকেজ সাবস্ক্রিপশনে ১২০টির বেশি চ্যানেল এবং ২৪৯ টাকার প্যাকেজে ৭০টির বেশি চ্যানেল দেখা যাবে। দেশের ৬৪টি জেলায় ৮ হাজারের বেশি অনুমোদিত বিক্রয়কেন্দ্রে আকাশ সংযোগ পাওয়া যাচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর