× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার
পৌরসভা নির্বাচন

পাপলু সম্পদে, শিক্ষায় রুহেল এগিয়ে বিএনপি’র প্রার্থী শাহীন স্বশিক্ষিত

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
১৪ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনের মেয়র প্রার্থী জাকারিয়া আহমদ পাপলু সম্পদে এগিয়ে রয়েছেন। আর শিক্ষায় এগিয়ে আওয়ামী লীগ প্রার্থী রুহেল আহমদ। বিএনপি’র প্রার্থী গোলাম কিবরিয়া শাহীন স্বশিক্ষিত। প্রার্থীদের হলফনামায় এসব তথ্য জানা গেছে। সম্পদ ও মামলায় এগিয়ে থাকা সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলুর নামে রয়েছে লাইসেন্স করা ২টি আগ্নেয়াস্ত্র। এর মধ্যে এক লাখ টাকা মূল্যের একটি শর্টগান সিঙ্গেল ব্যারেল ও একটি পিস্তল দেড় লাখ টাকা মূল্যের। তার বিরুদ্ধে অতীতে ৪টি চাঁদাবাজি মামলা সহ ১০টি মামলা ছিল। সবক’টি থেকে অব্যাহতি পেয়েছেন।
পাপলুর বাৎসরিক আয় দোকান ভাড়া বাবদ এক লাখ ৫৯ হাজার ৭০৫ টাকা। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. রুহেল আহমদ শিক্ষায় এগিয়ে রয়েছেন। তার শিক্ষাগত যোগ্যতা বিএ পাস। তার হলফনামা জানা গেছে- অতীতে তার বিরুদ্ধে একটি  ফৌজদারি মামলা ছিল যা থেকে তিনি অব্যাহতি পেয়েছেন। রুহেল আহমদ তার পেশা ব্যবসা উল্লেখ করেছেন। তার বাৎসরিক আয় ৩ লাখ টাকা। তার অস্থাবর সম্পত্তি বলতে নগদ ২৮ হাজার টাকা। বিএনপি’র প্রার্থী  গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন দাখিলকৃত হলফনামায় নিজেকে স্বশিক্ষিত উল্লেখ করেছেন। তার বিরুদ্ধে একটি মামলা রয়েছে যা এখনও বিচারাধীন। প্রাইভেট বিনোদন সেন্টার, ভূমি উন্নয়ন ও বিক্রয় সংক্রান্ত এবং কমিশন এজেন্ট ব্যবসা রয়েছে তার। বর্তমান মেয়র মো. আমিনুল ইসলাম রাবেল তার হলফনামায় নিজেকে এসএসসি পাস উল্লেখ করেছেন। তার বিরুদ্ধে কোনো মামলা নেই। তিনি পেশা বেসরকারি চাকরি উল্লেখ করেছেন। তার অস্থাবর সম্পত্তির মধ্যে নগদ ৭ লাখ ৮৪ হাজার ৪শ’ ১০ টাকা উল্লেখ করেছেন। স্থাবর সম্পদে যৌথ মালিকানা থেকে ৩৪ শতক কৃষি ও ৩ শতক অকৃষি, বাড়ি থেকে সাড়ে ৩ শতক জমি পেয়েছেন। গোলাপগঞ্জ পৌরসভার নির্বাচন আগামী ৩০শে জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৯টি ওয়ার্ডে ৪৭ প্রার্থী পুরুষ কাউন্সিলর ও ৩টি ওয়ার্ডে ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৪ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ২২ হাজার ৯শ’ ১৬ জন ভোটার রয়েছেন। পুরুষ ভোটার ১১ হাজার ৬শ’ ৯৪ জন এবং মহিলা ভোটার ১১ হাজার ৩শ’ ১৯ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর