× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

‘হোম ম্যাচ’ নিজ ঘরেই খেলতে চায় বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৪ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ম্যাচ বাকি বাংলাদেশের। তিনটিই হোম ম্যাচ। করোনাভাইরাসের কারণে ম্যাচের ভেন্যু নিয়ে কিছুটা অনিশ্চয়তা জেগেছে। তবে বাংলাদেশের চাওয়া, ম্যাচগুলো যেন ঘরের মাঠেই হয়।
গত ডিসেম্বরে ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেছে বাংলাদেশ। প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচটি ৫-০ গোলে হেরেছিল তারা। ওই ম্যাচের পর জাতীয় ফুটবল দলে বৃটিশ কোচ জেমি ডে কাতার থেকে ইংল্যান্ডে ফিরেছিলেন। আজ কোচ ঢাকায় ফিরছেন বলে জানান ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। তিনি বলেন ‘কোচ আগামীকাল (বৃহস্পতিবার) আসছেন।
নিয়ম অনুযায়ী তিনি ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবেন। এরপর কাজ শুরু করবেন।’
আগামী ২৫শে মার্চ আফগানিস্তানের বিপক্ষে, ৭ই জুন ভারতের বিপক্ষে এবং ১৫ই জুন ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচগুলো খেলবে বাংলাদেশ। ম্যাচগুলো প্রাথমিক সূচি অনুযায়ী নিজেদের মাঠে খেলার ব্যাপারে দল অনড় বলে জানিয়েছেন নাবিল। তিনি বলেন, ‘বিশ্বকাপ বাছাইয়ে আমাদের এখনও তিনটি হোম ম্যাচ বাকি আছে, সেগুলো নিয়েও আলোচনা হয়েছে আজ (বুধবার)। একটি ফেডারেশন এরই মধ্যে আমাদের প্রস্তাব দিয়েছে, বাকি ম্যাচগুলো তাদের ভেন্যুতে খেলার জন্য। আমরা তাদেরকে ধন্যবাদ দিয়ে বলেছি, বাকি যে ম্যাচগুলো আছে, তাদের মধ্যে কোনো ফেডারেশন এখনও তাদের হোম ভেন্যু দেয়নি। কেবল আমরাই সিলেটের নাম জানিয়েছি। আমরা আলোচনায় সিদ্ধান্ত নিয়েছি, নিজেদের হোম ম্যাচগুলো নিজেদের মাঠে খেলার। এখন ফিফা বা এএফসি যদি কোনো সিদ্ধান্ত নেয়, সেটা ভিন্ন কথা। কিন্তু আমরা চাই, আমাদের ম্যাচগুলো নিজেদের মাঠে খেলতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর