× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ছাড়ালো ২০ লাখ

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ১৫, ২০২১, শুক্রবার, ১০:৩৪ পূর্বাহ্ন

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল শুধু দীর্ঘই হচ্ছে। এরই মধ্যে দ্বিতীয় ঢেউ চলছে সারাবিশ্বে। আর তাতে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ২০ লাখ। আর ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি ৩৫ লাখ।
শুক্রবার সকাল ১০টায়  যুক্তরাষ্ট্র ভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য  হালনাগাদ করেছে।
ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৩৫ লাখ ৩৩ হাজার ৪৭২ জন এবং মৃত্যু হয়েছে ২০ লাখ ২ হাজার ৪০৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৬৮ লাখ ১২ হাজার ৬২৩ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ৪১০ জন।
মৃত্যু হয়েছে তিন লাখ ৯৭ হাজার ৯৯৪ জনের।
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৫২ লাখ ৮ হাজার ৫০৮ জন এবং মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৯৫৪ জন
গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর