× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

শৈলকুপার ১৫টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

বাংলারজমিন

ঝিনাইদহ প্রতিনিধি
১৬ জানুয়ারি ২০২১, শনিবার

কাউন্সিলর প্রার্থীসহ দুইজন মৃত্যুর শোকাবহ পরিবেশে ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার আজ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে ঝিনাইদহ জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন সব প্রস্তুতি সম্পন্ন করেছে। আইনশৃঙ্খলা ঠিক রাখতে গতকাল থেকেই শৈলকুপা পৌর এলাকায় মোতায়েন করা হয়েছে বিজিবি। ভোটারদের মাঝে উদ্বেগ আর উৎকণ্ঠা থাকলেও বড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৭ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, আনসার বাহিনী ও পুলিশ সদা প্রস্তুত রাখা হয়েছে। ১৫টি ভোট কেন্দ্রের মধ্যে সবগুলো ঝুঁকিপূর্ণ হিসেবে ধরা হচ্ছে। এদিকে ঝিনাইদহ জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান জানিয়েছেন, নির্বাচনী পরিবেশ ঠিক রাখতে কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে। আইন ভাঙলে কাউকে ছাড় দেয়া হবে না। শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার জুয়েল আহমেদ জানান, আজকের নির্বাচনে ১টি চেয়ারম্যান পদের বিপরীতে ৪ জন, ৯ জন সাধারণ কাউন্সিলর পদের বিপরীতে ৩৬ জন, ও ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের বিপরীতে ১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
শৈলকুপা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৮ হাজার ৬৩২ এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ১১৩ ও মহিলা ভোটার ১৪ হাজার ৫১৯ জন। জুয়েল আহম্মেদ আরো জানান, প্রতিটি ভোটকেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিভিন্ন কেন্দ্রে ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, শহরে দুই প্লাটুন বিজিবি, ৪শ’ পুলিশ সদস্য এবং ১৩৫ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। আজ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিকে গত বুধবার রাতে কাউন্সিলর প্রার্থী শওকত হোসেনের ছোট ভাই আওয়ামী লীগ কর্মী বল্টু (৫০)কে কুপিয়ে হত্যার ঘটনায় ২০ জনকে আসামি করে শৈলকুপা থানায় একটি মামলা হয়েছে। এ ঘটনায় বাপ্পি নামে একজনকে পুলিশ গ্রেফপ্তার করেছে। এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে। যেকোনো মুহূর্তে আবারো রক্তক্ষয়ী সংর্ঘের ঘটনা ঘটতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর