× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

নবীগঞ্জে রাত পোহালেই ব্যালট যুদ্ধ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে
১৬ জানুয়ারি ২০২১, শনিবার

নবীগঞ্জে রাত পোহালেই শুরু হবে ব্যালট যুদ্ধ। ভোট যুদ্ধে রণকৌশল, গণসংযোগ, উদ্বেগ, উৎকণ্ঠা শেষে আজ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ সম্পন্ন হবে। ৯টি ওয়ার্ডের ১০টি ভোট কেন্দ্রের ৪৮টি বুথে ভোটাররা তাদের অধিকার প্রয়োগ করবেন। আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ ছাড়াও বিভিন্ন সংস্থার সমন্বয়ে ৪০ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। এ ছাড়াও নির্বিঘ্ন ভোটাধিকার নিশ্চিতের জন্য একাধিক মোবাইল টিম মাঠে সক্রিয় থাকবে। পরিবর্তন, উন্নয়ন আর সম্প্রীতির বিবেচনায় ভোটারগণ তাদের নগর পিতা নির্ধারণ করবেন। নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তরুণ সমাজসেবক আলহাজ গোলাম রসুল রাহেল চৌধুরী, বিএনপি মনোনীত বর্তমান মেয়র আলহাজ ছাবির আহমদ চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থী শ্রমিক নেতা মাহবুবুল আলম সুমন। ত্রিমুখী লড়াইয়ে উন্নয়ন, সমপ্রীতি নাকি পরিবর্তন এ নিয়ে আলোচনায় সরব শহরের জনপদ।
৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪০ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ প্রার্থী ভোটের মাঠে সরব রয়েছেন। নবীগঞ্জ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৬৯৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯ হাজার ১৩৯ এবং মহিলা ভোটার সংখ্যা ৯ হাজার ৫৬০ জন। ১০টি ভোট কেন্দ্রের ৪৮টি বুথে ভোটগ্রহণ হবে। জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে নৌকা প্রতীকে নির্বাচনী চমক বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী আলহাজ শাহাবুদ্দীন এমপি জামাতা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ গোলাম রসুল রাহেল চৌধুরী বলেন, স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক নৌকার বিজয় সুনিশ্চিত। নবীগঞ্জকে মডেল পৌরসভায় বিজয়ী করতে হলে নৌকার বিকল্প নেই। এ নিয়ে ভোটারদের সচেতন থাকার আহ্বান জানান, নবীন এবং প্রবীণ ভোটাররা অবশ্যই উন্নয়নের মহাসড়কে নৌকার পক্ষে ভোট দেবেন। বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আলহাজ ছাবির আহমদ চৌধুরী বলেন, সম্প্রীতির শহর নবীগঞ্জের সুরক্ষা নিশ্চিত করতে ধানের শীষের বিকল্প নেই। চলমান উন্নয়নকে এগিয়ে নিতে নির্বিঘ্নে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান তিনি। চমক হিসেবে ভোটের মাঠে সরব শ্রমিক নেতা আলম সুমন বলেন, রাজনৈতিক কলহ আর পরিবর্তনের হাওয়ায় তিনিই বিজয়ী হবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর