× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

এসএসসি ০৬-এইচএসসি ০৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলনমেলা

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ১৫, ২০২১, শুক্রবার, ৮:২৪ অপরাহ্ন

সারাদেশে ২০০৬ সালে এসএসসি ২০০৬ ও ২০০৮ সালে এইচএসসি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের তৃতীয় জন্মজয়ন্তী ও পুর্নমিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার নারায়ণগঞ্জের সায়রা গার্ডেনে সারা দিনব্যাপী নানা আয়োজন মুখরিত ছিল এই পুনর্মিলনী অনুষ্ঠান। সারা দেশ থেকে দুই হাজারের বেশি প্রাক্তন শিক্ষার্থী অংশ নেন তৃতীয় বারের মত এই আয়োজনে। জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে নাচ, গান ও মনোজ্ঞ সাংস্কুতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সব শেষে ছিল র‌্যাফেল ড্র। আজকের এই দিনে ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘এসএসসি ০৬ এন্ড এইচএসসি ০৮, স্টুডেন্ট অব বাংলাদেশ’ এর যাত্রা শুরু হয়। গ্রুপে সদস্য রয়েছে প্রায় এক লাখ।  দেশের প্রতিটি জেলা থেকেই অনুষ্ঠানে অংশ নিয়ে দিনটি স্মরণীয় করে রাখেন প্রাক্তন শিক্ষার্থীরা।
স্কুল-কলেজ জীবনের হারিয়ে যাওয়া বাঁধভাঙা বন্ধুত্বের এক একটা পরিচ্ছেদকে আরেকবার ঝালিয়ে নেয়ার সুযোগ মেলে এই আয়োজনে। বন্ধুত্বের সীমানা ছাড়িয়ে যায় দেশের সব জেলায়। আয়োজকরা জানান, শুধু আনন্দ উল্লাসে সীমাবদ্ধ থাকে না ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা। দুস্থ মানুষের সহায়তায় ছুটে যাই দেশের বিভিন্ন প্রান্তে। করোনাক্রান্তিকালীন এই সময়ে দেশের প্রায় ৩৬ টি জেলায় এবং ২৪ জন বন্ধুকে সহায়তা করেছে গ্রুপটি। পাশাপাশি গত এক বছরে ব্লাডলিঙ্ক ০৬-০৮ এর মাধ্যমে প্লাজমা ও রক্ত দান করেছেন গ্রুপের সদস্যরা। বন্যা দুর্গত এলাকায় খাদ্য সহায়তা এবং শীতার্তদের মাঝে মাঝে শীতবস্ত্র বিতরণ করে এ ব্যাচের শিক্ষার্থীরা। অনুষ্ঠানে ভবিষ্যতেও মানবিক এসব কর্মকাণ্ডে ০৬-০৮ এর শিক্ষার্থীরা মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর