× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

বৃটেন সফরের সব পথ বন্ধ সোমবার থেকে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ১৬, ২০২১, শনিবার, ৯:২৪ পূর্বাহ্ন

সোমবার থেকে বৃটেন সফরের সব পথ বন্ধ করে দিচ্ছে সরকার। করোনা ভাইরাসের নতুন একটি ধরন বা স্ট্রেইনের সংক্রমণ রোধ করতে এমন ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ওদিকে ব্রাজিলে করোনা ভাইরাসের নতুন একটি ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়ার পর উদ্বেগ দেখা দিয়েছে। ফলে দক্ষিণ আমেরিকা ও পর্তুগাল থেকে সব ভ্রমণকারীর বৃটেন সফর আজ শুক্রবার থেকে নিষিদ্ধ করা হয়েছে বৃটেনে। বরিস জনসন বলেছেন, নতুন আরোপিত এই আইন বহাল থাকবে কমপক্ষে ১৫ই ফেব্রুয়ারি পর্যন্ত। এ খবর দিয়ে অনলাইন বিবিসি বলছে, শুক্রবার সরকারের সর্বশেষ ডাটায় বলা হয়েছে বৃটেনে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫,৭৬১ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৪৮,৬৮২। এই ভাইরাস মহামারি শুরুর পর থেকে এখন বিশ্বে এতে কমপক্ষে ২০ লাখ মানুষ মারা গেছেন।
এর প্রেক্ষাপটে ডাউনিং স্ট্রিটে সংবাদ সম্মেলনে বরিস জনসন বলেন, নতুন করে অতিরিক্ত ব্যবস্থা নেয়া গুরুত্বপূর্ণ হয়ে পড়েছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর