× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ মার্চ ২০২১, মঙ্গলবার

কমালাকে পেন্সের ফোন, সব রকম সাহায্যের প্রস্তাব

অনলাইন

তারিক চয়ন
(১ মাস আগে) জানুয়ারি ১৬, ২০২১, শনিবার, ১:২২ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের বিদায়ী ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স তার উত্তরসূরী ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমালা হ্যারিসকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন। ওই আলাপের সাথে যুক্ত দুই ব্যক্তির বরাতে ভয়েস অফ আমেরিকা, নিউইয়র্ক টাইমসসহ বিভিন্ন গণমাধ্যম বিষিয়টি নিশ্চিত করেছে।

এর মধ্য দিয়ে বিদায়ী এবং আগত দুই প্রশাসনের শীর্ষ ব্যক্তিদের মধ্যে এটাই প্রথম যোগাযোগের উদাহরণ হয়ে থাকলো। পরাজিত প্রার্থী প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের সাথে কথা বলেন নি। তবে পেন্সকে বাইডেনের অপ্রত্যাশিত ‘ডিফেন্ডার’ বলে অনেকেই ব্যাখ্যা করছেন। ট্রাম্প না গেলেও পেন্স বাইডেনের অভিষেক অনুষ্ঠানেও যোগ দেবেন।

যাই হোক, নাম প্রকাশ না করার শর্তে ওই দুই ব্যক্তির একজন বৃহস্পতিবার কমালাকে পেন্সের ফোন দেয়া এবং প্রয়োজনে সহযোগিতার হাত বাড়ানোর প্রস্তাবকে ‘গুড কল’ বলে মন্তব্য করেন।

উল্লেখ্য, গত বছরের অক্টোবরে অনুষ্ঠিত দুই ভাইস প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে বিতর্ক এবং ৩রা নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের পর পেন্স এবং কমালার মধ্যে এটাই প্রথম সরাসরি যোগাযোগের ঘটনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর