× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

৬ষ্ঠ বারের মতো উগান্ডার প্রেসিডেন্ট মুসাভেনি, কারচুপির অভিযোগ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ১৬, ২০২১, শনিবার, ৭:৫৭ অপরাহ্ন

উগান্ডায় আবারো জয় পেয়েছেন দীর্ঘ সময় ধরে দেশটির ক্ষমতায় থাকা প্রেসিডেন্ট ওয়েরি মুসাভেনি। দেশটির নির্বাচন কর্মকর্তারা শনিবার তার জয় নিশ্চিত করেছেন। তবে এবারের নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনেছেন প্রধান বিরোধী নেতা ববি ওয়াইন। এ খবর দিয়েছে বিবিসি।
নির্বাচনে মুসাভেনি পেয়েছেন ৫৯ শতাংশ ভোট। অপরদিকে ববি ওয়াইন পেয়েছেন ৩৫ শতাংশ ভোট। ববি ওয়াইন একজন সাবেক পপ তারকা। তিনি ভোট কারচুপির প্রমাণ হাজির করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। তবে নির্বাচন কমিশন সব ধরণের ভোট কারচুপির অভিযোগ অস্বীকার করেছে।
গত বৃহ¯পতিবার দেশটিতে নির্বাচন আয়োজিত হয়। তবে এসময় দেশব্যাপী ইন্টারনেট বন্ধ করে দেয় সরকার। এর সমালোচনা করেছেন পর্যবেক্ষকরা। বব ওয়াইন দাবি করেছেন, কারচুপির তথ্য ছড়িয়ে পরা থেকে আটকাতেই এই পদক্ষেপ নিয়েছে সরকার। অন্য ছোট দলগুলোও সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ এনেছে। এ নির্বাচনে জয়ের ফলে টানা ৬ বারের মতো নির্বাচিত হলেন মুসাভেনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর