× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার

আওয়ামী লীগের বিধানে দয়ামায়ার লেশমাত্র নেই: ফখরুল

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ১৭, ২০২১, রবিবার, ৫:২৮ অপরাহ্ন

ক্ষমতাসীন আওয়ামী লীগের বিধানে দয়ামায়ার লেশমাত্র নেই এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রক্ত ঝরিয়ে নিজেদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে চায়। রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সুষ্ঠু নির্বাচন, পরমত সহিষ্ণুতা, বিবেক, সহমর্মিতা ও দয়া-মায়ার লেশমাত্র আওয়ামী লীগের বিধানে নেই। দেশে যে খুন-খারাবির মহোৎসব চলছে, তাতে রাষ্ট্র এক অমানবিক চেহারায় রূপ লাভ করেছে।
শনিবার সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে ‘বিএনপি সমর্থিত কাউন্সিলর পদে বিজয়ী তারিকুল ইসলামকে হত্যা করার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন ফখরুল। তিনি বলেন, তারিকুল ইসলামের ওপর আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের নৃশংস ও পৈশাচিক হামলা এবং তাকে হত্যার ঘটনায় আবারও প্রমাণিত হলো যে, সরকার রক্ত ঝরিয়ে নিজেদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে চায়।

সরকারের সমালোচনা করে তিনি আরও বলেন, সহিংস সন্ত্রাসই হচ্ছে এদের রাজনৈতিক আদর্শ। সে জন্যই বিরোধী দল ও মতকে দমন করে যাচ্ছে রক্তাক্ত কায়দায়। শুধু রাজনৈতিক বিরোধী পক্ষই নয়, বিবেকবান নাগরিক সমাজ ও বুদ্ধিজীবী, যারা সত্য কথা বলছেন, তারাও শাসকগোষ্ঠীর নির্মম নির্যাতনের শিকার হচ্ছেন। এখন হত্যা, বিচারবহির্ভূত হত্যাসহ সন্ত্রাসের এক অভয়ারণ্যের নাম বাংলাদেশ।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Abdur Rahim
১৭ জানুয়ারি ২০২১, রবিবার, ৮:১১

সাপের কাছে ভালবাসে চুমু প্রত্যাশা করা আর আওয়ামীলীগের কাছে দয়ামায়া ভিক্ষা করা একই জিনিস।

bakul khan
১৮ জানুয়ারি ২০২১, সোমবার, ২:৪৬

Mr. Mirza Fakhrul Islam Alamgir is the General Secretary of BNP. He has deliberately given a statement against the existing Government. Why he is lying without evidence of murder. It may also candidate own party people killed him for deliberately make complain against the Government. He must submit proof of evidence against the Government party. Unnecessary does not make a false statement. He is high ranking politician so should be wise to minimize the lie.

Kazi
১৭ জানুয়ারি ২০২১, রবিবার, ৫:০৮

বাংলাদেশীদের দুর্ভাগ্য দেশে রাজনৈতিক নেতারা নিজ স্বার্থ ছাড়া কোন কিছু দেখে না বা প্রতিবাদ করে না। আজও মা ছেলেকে বাংলাদেশীদের দুর্ভাগ্য দেশে রাজনৈতিক নেতারা নিজ স্বার্থ ছাড়া কোন কিছু দেখে না বা প্রতিবাদ করে না। আজও মা ছেলেকে হত্যার দায়ে স্বামী সহ আরও দুজনের ফাঁসির আদেশ হল। যদি কোন দলের বিধানে দয়ামায়া থাকত তবে এসব ঘটনায় সোচ্চার হত। দেশে তা হ্রাস পেতো। বাংলাদেশে এ সব বাষ্পীভবন হয়ে গেছে।

Hamidul hoque
১৭ জানুয়ারি ২০২১, রবিবার, ৫:০২

Borbor hingsro bolle beshi hobe naki?

অন্যান্য খবর