× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার
খসড়া ভোটার তালিকা প্রকাশ

নতুন ভোটার ১৪ লাখ ৬৫ হাজার

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ১৭, ২০২১, রবিবার, ৬:৪৩ অপরাহ্ন

ভোটার তালিকার খসড়া প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই তালিকায়  নতুন ১৪ লাখ ৬৫ হাজার ৪৬ জন ভোটার যুক্ত হয়েছেন। রোবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসির সিনিয়র সচিব মো. আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান।

 তিনি বলেন, ২০১৯-২০২০ সালের হালনাগাদে নতুন  ১৪ লাখ ৬৫ হাজার ৪৬ জন ভোটার নিবন্ধিত হয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ১ হাজার ৯৮৩ জন, নারী ভোটার ৫ লাখ ৬৩ হাজার ৪৬ জন এবং তৃতীয় লিঙ্গ হিসেবে আবেদন করেছেন ১৫ জন। কারও কোনও তথ্য ভুল থাকলে বা সংশোধন করার প্রয়োজন হলে, তা সংশোধনের জন্য ৩১শে জানুয়ারির মধ্যে আবেদন করতে হবে বলেও জানান তিনি।

 নতুন ভোটার যুক্ত হওয়ার পর এখনও পর্যন্ত ইসির তালিকায় মোট ভোটার রয়েছে ১১ কোটি ১২ লাখ ৮৪ হাজার ১৫৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ কোটি ৬৩ লাখ ৮৪ হাজার ৫১৩ জন, নারী ভোটার ৫ কোটি ৪৮ লাখ ৯৯ হাজার ২৭০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৩৭৫ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর