× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

ভারতে অ্যাপ সংক্রান্ত জটিলতায় হোঁচট খেলো ভ্যাকসিন কার্যক্রম

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ১৭, ২০২১, রবিবার, ৭:৩৯ অপরাহ্ন

অ্যাপ সংক্রান্ত জটিলতার কারণে প্রথম দিনেই হোঁচট খেয়েছে ভারতের ভ্যাকসিন কার্যক্রম। দেশটির ভ্যাকসিন কার্যক্রমের দায়িত্বে থাকা কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে গালফ টুডে। কো-উইন অ্যাপের মাধ্যমে দেশটির ভ্যাকসিন কার্যক্রম নিয়ন্ত্রণ এবং পর্যবেক্ষন করা হয়ে থাকে। এটি স্বাস্থ্যকর্মীদের সাহায্য করতে ভারত সরকারের একটি পদক্ষেপ। কিন্তু অনেক স্বাস্থ্যকর্মী অভিযোগ করেছেন তারা শনিবার ভ্যাকসিন দেয়ার জন্য কোনো সতর্কিকরণ বার্তা পাননি। নথিভুক্তকরণে সমস্যা দেখা দেয়ায় সোমবার পর্যন্ত মহারাষ্ট্রে বন্ধ থাকছে ভ্যাকসিন কার্যক্রম। সেখানকার এক কর্মকর্তা বলেন, আমরা শনিবার ২৮ হাজার ৫০০ জনকে ভ্যাকসিন দেয়ার পরিকল্পনা করেছিলাম। কিন্তু কো-উইন অ্যাপের জটিলতার কারণে মাত্র ১৮ হাজার ৩২৮ জনকে ভ্যাকসিন দিতে পেরেছি।

ভারতের স্বাস্থ্য দফতরের কর্মকর্তাদের দাবি, কো-উইন অ্যাপে প্রযুক্তিগত ত্রুটির কারণে যোগাযোগের ক্ষেত্রে সমস্যার মুখোমুখি হতে হয়েছিল। মহারাষ্ট্র ছাড়াও দেশটির পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ, রাজস্থান এবং উত্তরাখ-ের কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে কো-উইন অ্যাপ ব্যবহারের সময় সমস্যার মুখে পড়তে হয়েছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যমগুলো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর