× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

করোনা: ইংল্যান্ডে ৩০ সেকেন্ডে একজন ভর্তি হচ্ছেন হাসপাতালে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ১৭, ২০২১, রবিবার, ৮:২৯ অপরাহ্ন

প্রতি ৩০ সেকেন্ডে একজন করোনাভাইরাসের কারণে হাসপাতালে ভর্তি হচ্ছেন বলে জানিয়েছেন ইংল্যান্ড এনএইচএসের প্রধান নির্বাহী স্যার সিমন স্টিভেনস। একটি টেলিভিশন শোতে অংশ নিয়ে তিনি বলেন, বড়দিনের পর থেকে হাসপাতালগুলোতে করোনা রোগী ভর্তির হার বেড়ে গেছে। প্রতিদিন সকালেই হাসপাতাল ভরে যাওয়ার মতো মানুষ নতুন করে ভর্তি হচ্ছেন।  এ খবর দিয়েছে ডেইলি মেইল।
স্যার স্টিভেনস জানিয়েছেন, হাসপাতালে ভর্তি হওয়াদের প্রতি ৪ জনের একজনই ৫৫ বছরের নিচের। এ নিয়ে হাসপাতালগুলো প্রচণ্ড চাপের মধ্যে রয়েছে এবং স্বাস্থ্যকর্মীরাও প্রচুর ব্যস্ত সময় পার করছেন। বড়দিনের পর ইংল্যান্ডজুড়ে ১৫ হাজারের বেশি মানুষ হাসপাতালে ভর্তি হয়েছেন। প্রতি ৩০ সেকেন্ডে এখন একজন করোনা আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছেন।
তাকে প্রশ্ন করা হয় যে, সমগ্র দিন ও রাত মিলিয়ে ভ্যাকসিন কার্যক্রম পরিচালনা তিনি সমর্থন করেন কিনা। উত্তরে স্টিভেনস বলেন, তিনি এটি সমর্থন করেন এবং শিগগিরই এটি চালু করা হবে। যখনই পর্যাপ্ত সাপ্লাই পাওয়া যাবে তখনই এটি শুরু হবে।
বর্তমানে প্রতি মিনিটে ১৪০ জনকে ভ্যাকসিন দেয়া হচ্ছে। শনিবার প্রায় আড়াই লাখ মানুষ ভ্যাকসিন নিয়েছেন। আমার ধারণা, এ সপ্তাহে ১৫ লাখের মতো মানুষকে ভ্যাকসিন প্রদান করা হবে। মানুষের করোনাভাইরাস সংক্রমণের হারের চারগুন গতিতে ভ্যাকসিন প্রদান করছি আমরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর