× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

একাদশ সংসদের একাদশ অধিবেশন বসছে আজ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
১৮ জানুয়ারি ২০২১, সোমবার

একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশন বসছে আজ সোমবার বিকাল সাড়ে ৪টায়। এদিন বছরের প্রথম অধিবেশন হিসেবে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ সংসদে ভাষণ  দেবেন। ইতিমধ্যে মন্ত্রিসভায় প্রেসিডেন্টের ভাষণ অনুমোদন করা হয়েছে। ভাষণে সরকারের উন্নয়ন কর্মকা-সহ সাফল্য ও ভবিষ্যৎ পরিকল্পনা বিস্তারিতভাবে তুলে ধরা হবে। প্রেসিডেন্টের ভাষণ ছাড়া এ অধিবেশনে বেশ ক’টি বিল উত্থাপন এবং পাস হতে পারে। প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে গত বছরের ৩০শে ডিসেম্বর এ অধিবেশন আহ্বান করেন। এবারের অধিবেশন সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে। করোনার কারণে অধিবেশন সংক্ষিপ্ত আকারে হবে।
বছরের প্রথম অধিবেশনে প্রেসিডেন্টের ভাষণে আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর দীর্ঘ আলোচনা হওয়ার কথা থাকলেও করোনাকালে তাও সংক্ষিপ্ত করা হবে। সে হিসেবে এবার অধিবেশন ১০ থেকে ১২ কার্যদিবস চলতে পারে বলে সংসদ সচিবালয় থেকে জানা যায়। সংসদ অধিবেশনের প্রথম দিন সংবাদকর্মীরা সংসদ অধিবেশনে গিয়ে সংবাদ সংগ্রহ করতে পারবেন। তবে বাকি কার্যদিবস সংসদ বাংলাদেশ টেলিভিশন থেকে অধিবেশনের খবর সংগ্রহ করতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর