× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

প্রজেক্ট ম্যানেজারদের মাঝে পিএমস্পায়ারের সনদ বিতরণ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ১৭, ২০২১, রবিবার, ৯:০২ অপরাহ্ন

বিশ^ব্যাপী প্রায় ৬০শতাংশ প্রকল্প ব্যর্থ হয় দূর্বল প্রকল্প পরিচালনা ও অযোগ্য প্রকল্প পরিচালকদের কারণে। গবেষণায় দেখা গেছে, বিনিয়োগকারীদের ২০২৭ সাল পর্যন্ত প্রতিবছর প্রায় ২.২ মিলিয়ন নতুন প্রকল্প বাস্তবায়ন করতে হবে। এর অর্থ হচ্ছে দক্ষ পরিচালকদের চাহিদা বাড়বে। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রজেক্ট ম্যানেজমেন্ট ইনস্টিটিউট পেশাদার প্রজেক্ট ম্যানেজারদের প্রজেক্ট ম্যানেজমেন্ট প্রফেশনালস (পিএমপি) ডিগ্রি দিয়ে থাকে। যা প্রজেক্ট ম্যানেজারদের অভিজ্ঞতা, শিক্ষায় সমৃদ্ধ করার মাধ্যমে সফল প্রকল্প বাস্তবায়নে সহায়তা করে থাকে। পিএমস্পায়ার বৈশি^ক প্রকল্প ব্যবস্থাপনা বিষয়ক একটি প্রতিষ্ঠান। গত এক দশক ধরে প্রতিষ্ঠানটি প্রজেক্ট ম্যানেজারদের প্রশিক্ষণ দিয়ে আসছে। সম্প্রতি ৪০ জন প্রজেক্ট ম্যানেজারকে সম্মানজনক পিএমপি সার্টিফিকেট প্রদান করেছে প্রতিষ্ঠানটি।
গুলশানের একটি হোটেলে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে অংশগ্রহণকারী প্রজেক্ট ম্যানেজারদের হাতে এ সনদ তুলে দেয়া হয়। পিএমস্পায়ারের প্রতিষ্ঠাতা ও সিইও আব্দুল্লাহ আল মামুন বলেন, ২০২০ সালটি আমরা একটি সঙ্কটের মধ্য দিয়ে অতিবাহিত করেছি। কিন্তু এর মাঝেও কিছু অসাধারণ ব্যক্তি আছেন যারা পিএমপি সার্টিফিকেট অর্জনে সক্ষম হয়েছেন। আমাদের শিল্পে দক্ষ প্রজেক্ট ম্যানেজারের অভাব রয়েছে। এজন্য পিএমপির অনুশীলন বাড়ানো প্রয়োজন বলে মনে করেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর