× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

গোয়ার আন্তর্জাতিক চলচিত্র উৎসবে একটুকরো বাংলাদেশ

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) জানুয়ারি ১৯, ২০২১, মঙ্গলবার, ১১:৪৭ পূর্বাহ্ন

বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে গোয়ার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে হাজির ছিল একটুকরো বাংলাদেশ। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে কুর্নিশ জানান হয় এই উৎসবে। পরিচালক তানভীর মোকাম্মেলের দুটি ছবি -  রূপসী নদির বাঁকে ও জীবনঢুলী নামের দুটি ছবি দেখানো হয় উৎসবের উদ্বোধনে। রূপসী নদির বাঁকে ছবিটি এক কমিউনিস্ট ব্যাক্তিত্বকে নিয়ে যিনি ১৯৪৩'র দুর্ভিক্ষে জীবন বিপন্ন করে মানুষের সেবা করেন।  ১৯৭১'র সংগ্রামের সময় তাঁকে হত্যা করা হয়।  পরিচালক মোকাম্মেল চলচ্চিত্র উৎসবের শুরুতেই প্রয়াত ভারতীয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় সম্পর্কে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সৌম্যজ্যোতি ঘোষ
২০ জানুয়ারি ২০২১, বুধবার, ১০:৩৩

খবরটা পড়ে খুব ভাল লাগলো। আমার দেশে চলচিত্র প্রদর্শনীতে বাংলাদেশের মুক্তি যুদ্ধ সম্পর্কিত ছায়াছবি। মুক্তি যুদ্ধকে কুর্ণিশ করা হয়েছে। কলকাতায় বসে এ দারুণ অনুভূতি। তানভীর মোকাম্মেল - এই প্রজন্মের অন্যতম শ্রেষ্ঠ বাঙালী পরিচালক। পশ্চিমবঙ্গে উনি খবই শ্রদ্ধেয়। আগামীতে ওনার আরো সৃষ্টির আশায় রইলাম।

অন্যান্য খবর