× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার

মৌলভীবাজারে পলিটেকনিক শিক্ষার্থীদের আন্দোলনে যুবলীগ ও ছাত্রলীগের বাধা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে
২০ জানুয়ারি ২০২১, বুধবার

চার দফা দাবি নিয়ে সারা দেশের ন্যায় মৌলভীবাজারে পলিটেকনিক শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে বাধা এবং হামলা করেছে যুবলীগ ও ছাত্রলীগ। গতকাল দুপুরে শহরের চৌমুহনা এলাকায় এ ঘটনাটি ঘটে। পলিটেকনিক শিক্ষার্থীরা এর আগে মৌলভীবাজার প্রেস ক্লাবের সামনে একত্রিত হয়। পরে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনায় গিয়ে অবস্থান নেয়। সেখানে তাদের দাবি-দাওয়া নিয়ে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে। একপর্যায়ে জেলা যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা আন্দোলনরত শিক্ষার্থীদের বাধা ও মারপিট করে রাস্তা থেকে তাড়িয়ে দেয়। এ সময় কয়েকজন শিক্ষার্থী আহত হন। পরে পুলিশ ঘটনাটি নিয়ন্ত্রণে আনে।
আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করে বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করছিলাম আমাদের দাবি আদায়ের জন্য। আমরা চৌমুহনা চত্বরে অবস্থা নিই। হঠাৎ ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন আমাদের ওপর অতর্কিত হামলা করে। আমাদের ব্যানার ছিনিয়ে নেয়।
তারা আমাদের কয়েকজনকে মারধর করে। তাদের হামলায় জুবায়ের আহমদসহ দু’জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। যুবলীগ ও ছাত্রলীগের সিনিয়র কয়েকজন নেতা বিষয়টি অস্বীকার করে বলেন, রাস্তা আটকিয়ে তারা জনদুর্ভোগ সৃষ্টি করেছিল বলে দুর্ভোগ্রস্তরা হয়তো তাদেরকে মারধর করতে পারে। এ ঘটনার সঙ্গে যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের কোনো সম্পর্ক নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর