× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার

‘গাজীপুরে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেয়া হবে’

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে
২০ জানুয়ারি ২০২১, বুধবার

প্রাথমিক পর্যায়ে সরকার নির্দেশিত ১৫ ক্যাটাগরির গুরুত্বপূর্ণ পেশার লোকজনকে এবং পরবর্তীতে পর্যায়ক্রমে নগরের সকল নাগরিককে করোনাভাইরাসের ভ্যাকসিন দেয়া হবে। সবাইকে বিনামূল্যে দেয়া হবে এই ভ্যাকসিন। এ বিষয়ে সরকারের নির্দেশনা মেনে তালিকা  তৈরির কাজ আজ থেকে শুরু হচ্ছে। এজন্য সিটির সংশ্লিষ্ট স্বাস্থ্য অফিস ২৪ ঘণ্টা খোলা থাকবে। গতকাল গাজীপুর সিটি করপোরেশন এলাকায় করোনাভাইরাস ভ্যাকসিন কার্যক্রম সুষ্ঠুভাবে করার লক্ষ্যে বিশেষ সভা শেষে নগর মেয়র এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম ব্রিফিংকালে এসব জানিয়েছেন। এর আগে সিটি করপোরেশনের গাছা আঞ্চলিক কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন- সিটি মেয়র জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সিটি করপোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান, জিএমপি উপ-কমিশনার জাকির হাসানসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলর, এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভায় ভ্যাকসিন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নগরবাসীর সহযোগিতা চেয়ে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ভ্যাকসিন দেয়া হবে বিনামূল্যে। ভ্যাকসিন বাবদ কোনো ধরনের অর্থ যাতে কেউ লেনদেন না করে।
সকলের স্বাস্থ্য সুরক্ষার জন্য এবং করোনামুক্ত রাখতে প্রশাসন, স্বাস্থ্যবিভাগ, গণমাধ্যমের লোকজনসহ নগরের ৫৭টি ওয়ার্ডের সকল মানুষ যাতে এই ভ্যাকসিন পায় তা নিশ্চিত করা হবে। এটা নিয়ে যাতে কেউ কোনো প্রপাগান্ডা না করে।
সরকারের নিয়ম-নীতি এবং স্বাস্থ্যবিধি মেনেই এটা বাস্তবায়ন করা হবে। মানুষ যাতে তালিকাভুক্ত হতে এবং সেবা পেতে কোনোধরনের ভোগান্তিতে না পড়েন সেজন্যই এই অফিস ২৪ ঘণ্টা খোলা থাকবে। সরকারের অনুমতি পেলে তিনি ব্যক্তিগতভাবে প্রয়োজনে দেশের বাইরে  থেকে ভ্যাকসিন এনে নগরবাসীকে বিনামূল্যে দিতে যা যা করণীয় তিনি তাই করবেন। অন লাইনভিত্তিক এবং ম্যানুয়েল পদ্ধতি দু’ভাবেই তালিকা তৈরি করে সবার ভ্যাকসিন নিশ্চিত করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর