× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

চেলসিকে হারিয়ে শীর্ষে লেস্টার

খেলা

স্পোর্টস ডেস্ক
২০ জানুয়ারি ২০২১, বুধবার

ম্যানচেস্টার ইউনাইটেডকে পেছনে ফেলে প্রিমিয়ার লীগ তালিকার শীর্ষস্থান দখল করলো লেস্টার সিটি। মঙ্গলবার দিবাগত রাতে চেলসিকে ২-০ গোলে হারায় ব্র্যান্ডন রজার্সের শিষ্যরা। লিভারপুলকে হারিয়ে প্রথমে অবস্থান করছিলো ম্যানইউ।
ঘরের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে শুরু থেকেই চেলসিকে চাপে রাখে লেস্টার। লিড নিতেও বেশিক্ষণ সময় নেয়নি দ্য ফক্সরা। ম্যাচের ৬ষ্ঠ মিনিটে বার্নসের পাস থেকে প্রথম গোলটি করেন লেস্টার মিডফিল্ডার উইলফ্রেড এনডিডি।
এরপর ম্যাচে ফেরার চেষ্টা করছিলো চেলসি। ৩৮ মিনিটে পেনাল্টিও পেয়ে যায়। কিন্তু ভিএআরে বাতিল হলে সমতায় ফেরার সুযোগ হারায়; বরং  তিন মিনিটের ব্যবধানে দ্বিতীয় গোল হজম করে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা। এবার আলব্রাইটনের পাস থেকে চেলসি গোলরক্ষককে পরাস্ত করেন জেমস মেডিসন।
দ্বিতীয়ার্ধেও ম্যাচে ফেরার চেষ্টা করে চেলসি।
বেশ কয়েকটি আক্রমণ ছিলো চোখে পড়ার মতো। কিন্তু লেস্টারের রক্ষণ ভাঙতে ব্যর্থ হয় তারা। চলতি প্রিমিয়ার লীগের ৮ ম্যাচের মধ্যে এটি পঞ্চম হার চেলসির। টানা ব্যর্থতায় স্ট্যামফোর্ড ব্রীজে নিজের ভবিষ্যত নিয়ে শঙ্কায় রয়েছেন খোদ ল্যাম্পার্ড।
ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে চেলসি বস বলেন, ‘ভবিষ্যতে কি হবে জানি না। গত কয়েক সপ্তাহ ধরেই প্রশ্নটি চলছে। এছাড়া ক্লাব আমার কাছ থেকে ভালো কিছু আশা করে।’
দলের হারে খেলোয়াড়দের দোষ দেখছেন ল্যাম্পার্ড। তিনি বলেন, ‘ম্যাচে অনেক খেলোয়াড় নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারেনি। খেলোয়াড়রা চাইলেই ফলাফল ভিন্ন হতে পারতো। তাদের খেলায় জোর ছিলো না। ’
১৯ ম্যাচে ১২ জয় ৫ হার ও ২ ড্র’তে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে লেস্টার। ১৮ ম্যাচে ১১ জয় ৩ হার ও ৪ ড্র’তে ৩৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয়ে ম্যানইউ। তালিকার আটে অবস্থান চেলসির।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর