× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াড ঘোষণা ভারতের

খেলা

স্পোর্টস ডেস্ক
২০ জানুয়ারি ২০২১, বুধবার

ব্রিসবেনে সিরিজ জয়ের মাধ্যমে ইতিহাস গড়েছে ভারত। সেই ঘোর এখনও কাটেনি। এরই মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করলো বিসিসিআই। অস্ট্রেলিয়ার পারফরম্যান্সের ভিত্তিতে ১৮ জনের প্রাথমিক স্কোয়াড তৈরি করে ভারত বোর্ড।
দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। পিতৃত্বকালীন ছুটি নিয়ে অস্ট্রেলিয়া সিরিজের অ্যাডিলেড টেস্টের পরই দেশে ফিরেন তিনি। চোট সারিয়ে ফিরেছেন জাসপ্রীত বুমরাহ, ঈশান্ত শর্মা এবং হার্দিক পাণ্ডিয়া। চোটের কারণে বাদ পড়েছেন রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, উমেশ যাদব ও হনুুমা বিহারী।
অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে বাজে ব্যাটিং করায় বাদ পড়েছেন পৃথ্বী শ।
চতুর্থ টেস্টে ভাল বোলিং করলেও সুযোগ হয়নি বাঁ হাতি পেসার টি নটরাজনের। বাঁ হাতি স্পিনার হিসেবে জায়গা পান অক্ষর প্যাটেল। দুর্দান্ত পারফর্ম করে ১৮ জনের দলে এলেন শুভমন গিল, মোহাম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর এবং শার্দূল ঠাকুর। ফিরেছেন অশ্বিন এবং সুযোগ পেলেন কুলদীপ যাদবও। জায়গা ধরে রেখেছেন মায়াঙ্ক আগারওয়াল।
ভারতের মাটিতে চারটি টেস্ট খেলতে এ মাসের শেষদিকে সফরে যাবে ইংলিশরা। ৫ ও ১৩ ফেব্রুয়ারি চেন্নাই এবং ২৪ ফেব্রুয়ারি ও ৪ মার্চ আহমেদাবাদে ম্যাচ চারটি শুরু হবে।
প্রথম টেস্টের ১৮ জনের দল: রোহিত শর্মা, শুভমন গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, হার্দিক পাণ্ডিয়া, কেএল রাহুল, জাসপ্রীত বুমরাহ, ঈশান্ত শর্মা, মোহাম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেল।     

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর